Thank you for trying Sticky AMP!!

৫৮২ কোটি টাকার সার আত্মসাৎ, পোটনের বিরুদ্ধে দুদকের মামলা

সরকারিভাবে আমদানি করা ৫৮২ কোটি টাকার সার আত্মসাতের অভিযোগে সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খানসহ (পোটন) ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার এ মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১–এ মামলাটি করেছেন। মামলার অপর চার আসামি হলেন কামরুল আশরাফ খানের মালিকানাধীন প্রতিষ্ঠান পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন ও মো. নাজমুল আলম, উত্তরবঙ্গ প্রতিনিধি মো. সোহরাব হোসেন এবং খুলনা প্রতিনিধি মো. আতাউর রহমান।

‘৫৮২ কোটি টাকার সার আত্মসাৎ’ শিরোনামে গত জানুয়ারি মাসে প্রথম আলোয় সংবাদ প্রকাশিত হয়। তাতে জানা যায়, সরকারিভাবে আমদানি করা ৭২ হাজার মেট্রিক টন রাসায়নিক সার বন্দর থেকে খালাসের পর গুদামে পৌঁছে না দিয়ে আত্মসাৎ করেছে পরিবহনের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্স। এতে সরকারের আর্থিক ক্ষতি ৫৮২ কোটি টাকা।

Also Read: ৫৮২ কোটি টাকার সার আত্মসাৎ

সার আত্মসাতের ঘটনায় অভিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্সের মালিক কামরুল আশরাফ খান সার ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনেরও (বিএফএ) সভাপতি। এ খাতের সংশ্লিষ্ট ব্যক্তিদের দাবি, তিনিই মূলত দেশে সারের ব্যবসা নিয়ন্ত্রণ করেন।