Thank you for trying Sticky AMP!!

স্বাস্থ্যের আলোচিত ঠিকাদার মিঠুর সম্পদ জব্দ ও বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

স্বাস্থ্য খাতে সিন্ডিকেট করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও পাচারে জড়িত আলোচিত ঠিকাদার মোতাজজেরুল ইসলাম ওরফে মিঠুর সম্পদ জব্দ ও বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতের নির্দেশে তাঁর বিরুদ্ধে  এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের সচিব মো. মাহবুব হোসেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

মাহবুব হোসেন বলেন, মোতাজজেরুলের বিরুদ্ধে দুদকের একটি অনুসন্ধান চলমান। গোয়েন্দা তথ্য রয়েছে, তিনি এখন দেশে অবস্থান করছেন। তদন্তের স্বার্থেই এসব কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

মোতাজজেরুলকে দুদক গ্রেপ্তার করবে কি না—সাংবাদিকের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্তকারী কর্মকর্তা আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

যুক্তরাষ্ট্রে তাঁর সম্পদ বাজেয়াপ্ত হয়েছে কি না জানতে চাইলে সচিব বলেন, এ বিষয়ে তাঁর কাছে কোনো তথ্য নেই।

দুদক সূত্র জানায়, মোতাজজেরুল ইসলাম (মিঠু) তাঁর ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন মালামাল সরবরাহ ও উন্নয়নকাজের নামে প্রভাব বিস্তার করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন।

সিএমএসডির সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদউল্লাহ মৃত্যুর আগে লিখিতভাবে সরকারকে জানিয়েছিলেন, কেনাকাটায় অপ্রতিরোধ্য দুর্নীতির কারণ হলো স্বাস্থ্য খাত ‘মিঠু চক্র’র কবজায়। এরপরই মূলত রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা, দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) বেশ কয়েকটি সংস্থা নড়েচড়ে বসে।

Also Read: স্বাস্থ্যের মধু খেয়ে মিঠু বিদেশে, এখন তদন্ত