Thank you for trying Sticky AMP!!

অস্ত্র দিয়ে ভাইকে ফাঁসাতে র‌্যাব ডেকে নিজেই ফেঁসে গেলেন

র‌্যাবের অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র। ছবি: সংগৃহীত

একটি দোকানের ভেতরে অবৈধ অস্ত্র ও মাদক রয়েছে—এমন সংবাদ পেয়ে ফেনী সদর উপজেলার নতুন ভূমি রেজিস্ট্রার কার্যালয়ের পাশে অভিযানে যায় র‌্যাব। নূরজাহান এন্টারপ্রাইজ নামের ওই দোকানে অভিযান চালিয়ে উদ্ধার হয় শটগান, পাইপগান, চাপাতি, রামদা। সন্দেহের বসে সংবাদদাতাকে জিজ্ঞাসাবাদ শুরু করতেই তিনি অসংগতিপূর্ণ কথা শুরু করেন।

একপর্যায়ে মীর মোহাম্মদ স্বপন (৪০) নামের ওই ব্যক্তি র‌্যাবের কাছে স্বীকার করেন, ভাইকে ফাঁসানোর জন্য তিনিই দোকানে অস্ত্র রেখে র‌্যাবে খবর দিয়েছিলেন। আজ বুধবার সকালে অস্ত্র মামলা দায়ের শেষে স্বপনকে ফেনী সদর থানায় সোপর্দ করেছে র‌্যাব।

মীর মোহাম্মদ স্বপন ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। পেশায় একজন দলিল লেখক। র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ওই দোকানের সিলিংয়ের ওপর থেকে একটি শটগান গান, দুটি পাইপগান, পাঁচটি গুলি, চারটি রামদা ও দুটি চাপাতি উদ্ধার করেন।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে মীর মোহাম্মদ স্বপন মুঠোফোনে র‌্যাবকে জানান, সদর উপজেলার নতুন ভূমি রেজিস্ট্রার কার্যালয়ের পাশে নূরজাহান এন্টারপ্রাইজ নামের দোকানের ভেতর অবৈধ অস্ত্র ও মাদক রয়েছে। খবর পেয়ে র‌্যাব সদস্যরা রাতেই স্বপনের ভাই নজরুল ইসলামের ওই দোকানে অভিযান চালান। এ সময় স্বপনের তথ্য অনুযায়ী দোকানের ভেতরে সিলিংয়ের ওপর থেকে বিশেষ কৌশলে সাজিয়ে রাখা একটি দেশি শটগান, দুটি পাইপগান, পাঁচটি গুলি, চারটি রামদা ও দুটি চাপাতি উদ্ধার করা হয়। পরে ওই সব আলামত নিয়ে র‌্যাবের সন্দেহ হওয়ায় তারা স্বপনকে জিজ্ঞাসাবাদ করে। তাঁর কথাবার্তায় অসামঞ্জস্যতা পরিলক্ষিত হলে তাঁকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বপন স্বীকার করেন ভাই নজরুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে জায়গা-জমি নিয়ে আদালতে মামলা চলছে। এই বিরোধের জের ধরে তিনি তাঁর ভাইকে ফাঁসানোর জন্য পরিকল্পিতভাবে টিনের চালা ফাঁকা করে অস্ত্র রেখে দেন। স্বপনের বিরুদ্ধে এর আগেও মারামারি, প্রতারণাসহ ফেনী সদর মডেল থানায় চারটি মামলা রয়েছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, আপন ভাইয়ের দোকানে গোপনে অস্ত্র রেখে ফাঁসাতে গিয়ে মীর মোহাম্মদ স্বপন নিজেই ফেঁসে গেলেন। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের শেষে ফেনী মডেল থানায় সোপর্দ করা হয়েছে।