Thank you for trying Sticky AMP!!

কক্সবাজার সৈকতে দুই বছর পর মেয়েদের বিচ ফুটবল টুর্নামেন্ট শুরু

কক্সবাজার জেলার ম্যাপ

দীর্ঘ দুই বছর পর কক্সবাজার সমুদ্রসৈকতে পর্দা উঠল মেয়েদের চারটি দল নিয়ে ওয়ালটন মহিলা বিচ ফুটবল টুর্নামেন্টের। আজ রোববার সকাল ১০টায় সৈকতের কলাতলী পয়েন্টে টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল।

করোনা মহামারির কারণে কক্সবাজার সমুদ্রসৈকতে পর্যটকের সমাগম নিষিদ্ধ ছিল। দ্বিতীয় দফায় টানা পাঁচ মাস বন্ধ থাকার পর গত ১৯ আগস্ট থেকে সমুদ্রসৈকত পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়। এখন পর্যটকে ভরপুর সৈকত।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল বলেন, করোনা সংকটে দুই বছর ঝিমিয়ে ছিল কক্সবাজারের ক্রীড়াঙ্গন। বিচ ফুটবলের মাধ্যমে আবারও সরব হলো ক্রীড়াঙ্গন। খেলাধুলা নতুন প্রজন্মকে অনুপ্রেরণা দেয়, হতাশা দূর করে নতুনভাবে এগিয়ে চলার শক্তি জোগায়। স্বাস্থ্যবিধি অনুসরণ করেই এই টুর্নামেন্ট পরিচালিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন, ওয়ালটন গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।

এফ এম ইকবাল বিন আনোয়ার বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পর্যটনশিল্প ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। পর্যটনশিল্পের উন্নতির পাশাপাশি কক্সবাজারে স্পোর্টস ট্যুরিজম বৃদ্ধির জন্য নানা প্রতিযোগিতার আয়োজন করতে হবে। সে লক্ষ্যে কাজ করছে ওয়ালটন গ্রুপ।

আয়োজক সংস্থা জানায়, টুর্নামেন্টে কক্সবাজারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের নিয়ে গঠিত চারটি দল অংশ নেয়। প্রথম দিন আজ রোববার মুখোমুখি হয়েছে বাঁকখালী বনাম ইনানী দল। এতে ঈদগাঁও উপজেলার বাঁকখালী দলকে ৫-০ গোলে হারিয়ে জয়ী হয় কক্সবাজার সদর উপজেলার ইনানী দল। দুপুরে চলে হিমছড়ি বনাম মাতামুহুরি দলের খেলা। এতে কক্সবাজার সদর উপজেলার হিমছড়ি দলকে ৫-০ গোলে হারিয়ে জয়ী হয় চকরিয়া উপজেলার মাতামুহুরি দল। ১৪ সেপ্টেম্বর বিজয়ী ইনানী দলের সঙ্গে মাতামুহুরি দলের ফাইনাল হবে। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন শফিউল আলম, কামরুল আহসান, লালা খিং ও মোবাশ্বেরা খাতুন।