Thank you for trying Sticky AMP!!

করোনার লক্ষণ নিয়ে বাড়িতে ছিলেন জাবি শিক্ষার্থী

করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় নাটোর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে আজ শনিবার রাত নয়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। একই সঙ্গে ওই শিক্ষার্থীর পরিবারকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ফরিদ উজ্জামান জানান, ঢাকা থেকে সর্দিকাশি ও জ্বর নিয়ে এক তরুণ গত শনিবার বাড়িতে আসেন। ওষুধ খাওয়ার পরও কোনো উন্নতি হয়নি। বরং গলাব্যথাসহ শ্বাসকষ্ট দেখা দেয়। পরিবারের পক্ষ থেকে বিষয়টি স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে বাড়িতে চিকিৎসা চালানো হচ্ছিল। স্থানীয় লোকজনের মাধ্যমে ঘটনাটি জানার পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাঁকে হাসপাতালে আসার খবর দেন। কিন্তু আসেননি। অবশেষে বাগাতিপাড়া থানা–পুলিশের সহযোগিতা নিয়ে চিকিৎসা দল তাঁকে আজ রাত নয়টায় অ্যাম্বুলেন্সে করে রামেক হাসপাতালের উদ্দেশে রওনা হয়।

আরএমও আরও জানান, প্রাথমিক পরীক্ষায় তাঁর শরীরে করোনার লক্ষণ দেখা গেছে। ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রের মা বলেন, তাঁর ছেলের অসুস্থতার বিষয়টি বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে না জানানোর কথা বা তাদের আহ্বানে সাড়া না দেওয়ার কথা সঠিক নয়। ছেলে অসুস্থ অবস্থায় ঢাকা থেকে বাড়িতে আসার পর অন্য একটি হাসপাতালের চিকিৎসকের কাছ থেকে পরামর্শ দিয়ে তাঁরা তাঁর চিকিৎসা করাচ্ছিলেন। তাতে সুস্থ না হওয়ায় তিনি বিষয়টি বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা প্রশাসনকে জানিয়েছিলেন। তিনি তাদের সহযোগিতাও চেয়েছিলেন। পরে তাদের উপস্থিতিতেই ছেলেকে রাজশাহীতে স্থানান্তর করা হয়।