Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় ফিজিক্স অলিম্পিয়াড শুরু

ফিজিক্স অলিম্পিয়াড

কুষ্টিয়ায় ফাগুনের দ্বিতীয় দিনে শুরু হয়েছে ডাচ্‌–বাংলা-প্রথম আলো ফিজিক্স অলিম্পিয়াড। আজ শনিবার সকাল নয়টায় কুষ্টিয়া সরকারি কলেজ প্রাঙ্গণে অলিম্পিয়াড উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির।

এর আগে কুষ্টিয়া সরকারি কলেজ প্রাঙ্গণ অলিম্পিয়াডে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখর হয়ে ওঠে।

কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থীদের গাওয়া জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন অধ্যক্ষ কাজী মনজুর কাদির। উদ্বোধনী পর্বে শুভেচ্ছা বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরা যারা এখানে প্রতিযোগিতায় অংশ নিয়েছ, তাদের মধ্য থেকেই বড় বড় বিজ্ঞানী হয়তো একদিন বের হয়ে আসবে এবং দেশের মুখ আলোকিত করবে।’

ফিজিক্স অলিম্পিয়াডে ষষ্ঠ থেকে সপ্তম, অষ্টম, নবম ও দশম থেকে দ্বাদশ শ্রেণি—তিনটি ক্যাটাগরিতে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এই প্রতিবেদন লেখার সময় পরীক্ষা চলছে।

যারা অনলাইনে নিবন্ধন করে নিশ্চিত করেছে, তারা ছাড়াও যারা নিবন্ধন করেছে তাদেরও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। ফিজিক্স অলিম্পিয়াড ব্যবস্থাপনায় প্রথম আলো বন্ধুসভা কুষ্টিয়ার কর্মীরা কাজ করছেন।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক আবদুস সাত্তার, সহযোগী অধ্যাপক লাল মোহাম্মদ, পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান পার্থ সারথী সাহা।