Thank you for trying Sticky AMP!!

কুয়াশায় ১২ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চালু

দৌলতদিয়া–পাটুরিয়া নৌপথে ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল

ঘন কুয়াশায় ১২ ঘণ্টা বন্ধ থাকার পর রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে গতকাল শনিবার রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। ফেরি বন্ধের কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা ঢাকাগামী যাত্রীবাহী নৈশকোচসহ কয়েক শ গাড়ি নদী পারের জন্য অপেক্ষায় আছে। পাটুরিয়া ঘাট প্রান্তেও কয়েক শ গাড়ির লম্বা লাইন তৈরি হয়েছে।

এই খবরের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মাহাবুব আলী সরদার বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে কুয়াশা কমে গেলে ফেরি চলাচল শুরু হয়।

মাহাবুব আলী সরদার বলেন, সপ্তম দিনের মতো গতকাল সন্ধ্যার পর থেকে কুয়াশা পড়তে শুরু করে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশাও বাড়তে থাকে। একপর্যায়ে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে সামনের কিছুই যখন দেখা যাচ্ছিল না, তখন রাত ১০টা থেকে কর্তৃপক্ষ ফেরি বন্ধ করে দেয়। এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া কয়েকটি ফেরি দুর্ঘটনা এড়াতে মাঝনদীতে নোঙর করে রাখা হয়েছে। এ ছাড়া আরও কয়েকটি ফেরি ছাড়ার প্রস্তুতি নিয়েও আর ছাড়তে পারেনি। এক সপ্তাহ ধরে এভাবে কুয়াশা পড়ায় এ পথে নৌযান চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।