Thank you for trying Sticky AMP!!

খুলনায় পুলিশের বাধায় সমাবেশ করতে পারেনি বিএনপি

গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে খুলনা মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধায় পণ্ড হয়েছে

খুলনায় পুলিশের বাধায় বিএনপি বিক্ষোভ সমাবেশ করতে পারেনি। আজ বেলা সাড়ে ১১টার দিকে খুলনা নগরের কেডি ঘোষ সড়কে দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ করার কথা ছিল বিএনপির। তবে সমাবেশ শুরুর আগেই পুলিশ এসে মঞ্চের দখল নিয়ে নেয়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কার্যালয়ের ভেতরে সমাবেশের অনুমতি দেওয়া হলেও বিএনপি নেতারা সড়ক বন্ধ করে সমাবেশ করতে চেয়েছেন। এ জন্য তাঁদের সমাবেশ করতে দেওয়া হয়নি।

বিএনপি নেতারা জানান, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল খুলনা মহানগর বিএনপি। কর্মসূচি পালনের জন্য মঞ্চ নির্মাণ, ব্যানার টাঙানো, মাইক স্থাপন, চেয়ার বসানোসহ সব কাজ শেষ করা হয়েছিল। বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল আসার আগেই সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ এসে অনুষ্ঠানের মঞ্চ দখল করে নেয়।

খুলনা মহানগর বিএনপির এক কর্মীকে পুলিশ ধরে নিয়ে যাওয়ার সময় নেতা-কর্মীরা জোর করে তাঁকে ছাড়িয়ে নেন

সমাবেশ করতে না পেরে বিএনপির নেতারা দুপুর পৌনে ১২টার দিকে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম বলেন, কর্মসূচি পালনের জন্য পুলিশের কাছ থেকে লিখিত আবেদনের মাধ্যমে অনুমতি নেওয়া হয়েছিল। সকাল থেকে মঞ্চ নির্মাণের কাজ শুরু হয়। এ সময় পুলিশ-প্রশাসনের কেউ বাধা দেয়নি কিংবা কর্মসূচি পালন করা যাবে না বলেনি। যখন দলীয় নেতা–কর্মীরা আসতে শুরু করেছেন, তখন হঠাৎ পুলিশ এসে ত্রাস সৃষ্টির মাধ্যমে কর্মসূচি পণ্ড করে দিয়েছে।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন প্রথম আলোকে বলেন, মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ ছিল। কার্যালয়ের মধ্যে ওই সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু দলটি তা না করে সড়ক বন্ধ করে সমাবেশ করতে চেয়েছিল। এ কারণে তাদের ওই সমাবেশ করতে দেওয়া হয়নি।