Thank you for trying Sticky AMP!!

খুলনায় ২৭ কেজি হরিণের মাংস উদ্ধার

খুলনার দাকোপ উপজেলার কালাবগী থেকে আটক দুই হরিণ শিকারী।

খুলনার দাকোপ উপজেলার সুন্দরবন–সংলগ্ন সুতারখালি ইউনিয়ন থেকে ২৭ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার রাত ১০টার দিকে কালাবগী গ্রামের চেয়ারম্যানঘাট এলাকায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করে বন বিভাগ ও কোস্টগার্ড।

এ সময় জাফর সানা নামের এক ব্যক্তিকে আটক করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী মো. আবুল নামের আরেকজনকে আটক করে বন বিভাগ। এই দুজনের বাড়ি কালাবগী গ্রামে। আইনি ব্যবস্থা নিতে তাঁদেরকে কালাবগী ফরেস্ট স্টেশনে হস্তান্তর করা হয়েছে। অভিযানে একটি ট্রলার ও একটি নৌকা আটক করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের কমান্ডার এম মামুনুর রহমান প্রথম আলোকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের একটি টহল দল বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ওই অভিযান পরিচালনা করে। বিষয়টি বুঝতে পেরে হরিণশিকারিরা নদীতে অনেক মাংস ফেলে দিয়েছেন। পরে ট্রলার তল্লাশি করে ২৭ কেজি হরিণের মাংস পাওয়া গেছে।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের খুলনা রেঞ্জ কর্মকর্তা এ জেড এম হাসানুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত হিসেবে কয়েকজনের নাম বলেছেন জাফর সানা। সে অনুযায়ী অভিযান চালিয়ে মো. আবুলকে আটক করা হয়েছে। অন্যরা পলাতক রয়েছেন। এর আগে আবুল সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন। তিনি জানান, আসামিদের বন আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে। উদ্ধার করা মাংস আদালতের নির্দেশে ধ্বংস করা হবে।