Thank you for trying Sticky AMP!!

গণতান্ত্রিক ফোরামের নিরঙ্কুশ জয়

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ প্যানেল সব পদে বিজয়ী হয়েছে। সমিতির ১৫ পদের ৮টিতে নির্বাচনের মাধ্যমে এবং ৭ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেন ফোরামের শিক্ষকেরা।
গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ হয়। নির্বাচনে ৫৫৪ ভোটারের মধ্যে ২৮২ জন শিক্ষক ভোট দেন। ভোটে শিক্ষক ফোরাম প্যানেলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের আরেক সংগঠন নীল দল। গত ১৩ বছর ফোরামের ব্যানারে রাজনীতি করে আসা নীল দল এবারই প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিল। কিন্তু কোনো পদেই জয়লাভ করতে পারেনি।
নীল দল আংশিক প্যানেল ঘোষণা করায় সভাপতি, সাধারণ সম্পাদক ও ৬টি সদস্যপদে নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল বেলা আড়াইটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সদ্য বিদায়ী সভাপতি ও নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা এ এস মাহফুজুল বারী। সভাপতি পদে ২৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের শিক্ষক লুৎফুল হাসান এবং সাধারণ সম্পাদক পদে ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পশুবিজ্ঞান বিভাগের শিক্ষক মোহাম্মদ মনিরুজ্জামান।
সদস্যপদে নির্বাচিতরা হলেন মুহাম্মদ জিয়াউল হক, মো.এনামুল হক, মুহাম্মদ মহির উদ্দিন, মো. জিল্লুর রহমান, ইসমত আরা বেগম এবং এস এম লুৎফুল কবির। প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই সমিতির অন্য সাতটি পদে ফোরামের শিক্ষকদের বিজয়ী ঘোষণা করেন প্রিসাইডিং কর্মকর্তা।