Thank you for trying Sticky AMP!!

গৌরীপুরে হত্যা মামলায় পৌর মেয়র কারাগারে

সৈয়দ রফিকুল ইসলাম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ওরফে শুভ্র হত্যার মামলায় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। আজ সোমবার দুপুরে মেয়রের জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। মাসুদুর রহমান হত্যা মামলায় গত ৫ নভেম্বর মেয়য় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৭ অক্টোবার রাতে গৌরীপুর পৌর শহরের মধ্য বাজার পানমহাল এলাকায় একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন মাসুদুর রহমান ও তাঁর কয়েকজন সমর্থক। ওই সময় ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত দুটি অটোরিকশায় করে এসে মাসুদুরকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রিয়াদুজ্জামান এ হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেন। হত্যাকাণ্ডের পরদিন পুলিশ রিয়াদুজ্জামানকে গ্রেপ্তার করে।

মাসুদুর গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাঁর পরিবারের অভিযোগ, গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের ইন্ধনে এ হত্যাকাণ্ড হয়। হত্যাকাণ্ডের পরদিন মাসুদুরের সমর্থকেরা মেয়রের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন দেন। হত্যাকাণ্ডের তিন দিন পর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে আসামি করে মামলা হয়। ৫ নভেম্বর রফিকুল ইসলাম উচ্চ আদালত থেকে আগাম জামিন লাভ করেন।

মামলাটি বর্তমানে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অধীনে তদন্ত চলছে। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, উচ্চ আদালতের নির্দেশে সোমবার সৈয়দ রফিকুল ইসলাম ময়মনসিংহের বিচারিক হাকিম আদালতে হাজির হন। পরে আদালতের বিচারক জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মাসুদুর রহমান হত্যা মামলার এ পর্যন্ত তিনজন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। প্রধান আসামি রিয়াদুজ্জামানকে ইউপি সদস্য পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।