Thank you for trying Sticky AMP!!

চেক জালিয়াতির মামলায় উপজেলা চেয়ারম্যান কারাগারে

রাজীবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকবর হোসেন

চেক জালিয়াতির মামলায় কুড়িগ্রাম রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেনকে গ্রেপ্তার করেছে রাজীবপুর থানা পুলিশ। আজ শনিবার ভোরে নিজ গ্রাম রাজীবপুর উপজেলার জাউনিয়ার চর গ্রামের বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

রাজীবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজারুল ইসলাম বলেন, জামালপুরের বকশীগঞ্জ আমলি আদালতে রাজীবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেনের বিরুদ্ধে গত বছরের জানুয়ারি মাসে চেক জালিয়াতির অভিযোগে একটি মামলা হয়। পরে মামলা‌টি কু‌ড়িগ্রাম আদাল‌তে এলে বিচারক উপজেলা পরিষদের চেয়ারম‌্যা‌নের বিরু‌দ্ধে গ্রেপ্তারি প‌রোয়ানা জা‌রি ক‌রেন। সেই প‌রোয়ানা মূ‌লে শনিবার ভোরে চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পু‌লিশ। শ‌নিবার সকা‌লে চেয়ারম্যানকে আদাল‌তের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার রাজন মিয়া নামের এক কয়লা ব্যবসায়ী রাজীবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেনের কাছে ১২ লাখ টাকা পান। চেয়ারম্যান পাওনা পরিশোধের জন্য ১২ লাখ টাকার একটি চেক ওই ব্যবসায়ীকে দেন। ব্যবসায়ী চেক নিয়ে ব্যাংকে গেলে কর্তৃপক্ষ জানায় চেকের হিসাব নম্বরে কোনো টাকা নেই। তিনি (উপজেলা চেয়ারম্যান) ওই ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করেছেন। এ ঘটনায় ওই ব্যবসায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে জামালপুরের একটি আদালতে চেক জালিয়াতির অভিযোগে গত বছরের জানুয়ারি মাসে একটি মামলা দায়ের করেন।