Thank you for trying Sticky AMP!!

জাদুকাটা নদীতে অভিযান, ৯০ হাজার ঘনফুট বালু-পাথর জব্দ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন বন্ধে অভিযান চালিয়েছে টাস্কফোর্স। বুধবার বিকেলে তোলা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা নদী থেকে অবৈধভাবে উত্তোলন করা ৯০ হাজার ঘনফুট বালু ও পাথর জব্দ করেছে টাস্কফোর্স। গতকাল বুধবার দিনভর টাস্কফোর্সের অভিযানে এসব জব্দ করা হয়। পরে এসব বালু-পাথর প্রকাশ্য নিলামে প্রায় ৩৬ লাখ টাকায় বিক্রি করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, তাহিরপুরের জাদুকাটা নদীতে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন বন্ধে গতকাল দিনভর অভিযান চালায় টাস্কফোর্স। এ সময় নদীতীরের বিভিন্ন স্থানে অবৈধভাবে উত্তোলন করে রাখা ৫০ হাজার ঘনফুট পাথর এবং ৪০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। পরে জব্দ করা বালু-পাথর রাতে প্রকাশ্য নিলামে বিক্রি করা হয়। জব্দ করা পাথর ২৯ লাখ ৯০ হাজার টাকা এবং বালু ৫ লাখ ৯৮ হাজার টাকার বিক্রি করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ, পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিদর্শক মো. মাইদুল ইসলাম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সুনামগঞ্জ কোম্পানির অতিরিক্ত পরিচালক মো. জাহিদুল ইসলাম, তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ তরফদার, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) লাউড়েরগড় ক্যাম্পের হাবিলদার রহিম উদ্দিন উপস্থিত ছিলেন।

ইউএনও পদ্মাসন সিংহ বলেছেন, জাদুকাটা নদীতে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন বন্ধে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।