Thank you for trying Sticky AMP!!

জামালপুরে নার্সসহ দুজনের করোনা শনাক্ত

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও মেলান্দহ উপজেলায় এক তরুণের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষায় ওই নার্স ও তরুণের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে জামালপুরের সিভিল সার্জন মাহবুবুর রহমান এ তথ্য জানান।

করোনা আক্রান্ত নারী বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স। তাঁর বয়স ৫৬ বছর। আর ওই তরুণ মেলান্দহ উপজেলার বাসিন্দা। তাঁর বয়স ২৩ বছর। তিনি ঢাকায় চাকরি করেন। জামালপুরের করোনায় প্রথম আক্রান্ত ব্যক্তির বন্ধু তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ওই নার্সের আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। তিনি সম্প্রতি ঢাকায় বা বিদেশি কারও সংস্পর্শে যাননি। তারপরও শ্বাসকষ্ট থাকায় গত মঙ্গলবার স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আর ওই তরুণ গত ২৬ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। জামালপুরে প্রথম করোনা শনাক্ত রোগী ও তিনি একই কক্ষে থাকতেন। ফলে স্বাস্থ্য বিভাগ ওই তরুণের নমুনা গত মঙ্গলবার সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। পরীক্ষায় তাঁদের দুজনের করোনাভাইরাসে পজিটিভ আসে।

জামালপুরের সিভিল সার্জন মাহবুবুর রহমান প্রথম আলোকে বলেন, ওই নার্সের শ্বাসকষ্ট ছিল। ওই তরুণ করোনা রোগীর সংস্পর্শে ছিলেন। ফলে দুজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদনে দেখা যায় তাঁরা দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবার সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।