ডিবি পুলিশের পরিচয়ে ২৮ লাখ টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার ৩

গ্রেপ্তার
প্রতীকী ছবি

ফেনীর দাগনভূঞা উপজেলায় গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের পরিচয় দিয়ে প্রায় ২৮ লাখ টাকা লুটের ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার (এসপি) খোন্দাকার নূরুন্নবী এ তথ্য জানান।

মঙ্গলবার ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ওই তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বরগুনা জেলার তালতলী উপজেলার পঞ্চকরালিয়া এলাকার মো. জাকির হোসেন (৩৮), বগুড়ার জেলাদার পাড়ার মো. সবুজ মিয়া (৫০) ও পাবনা জেলার চাটমোহর উপজেলার মো. ইমরান নাজির (৩৮)। তাঁরা ঢাকার বিভিন্ন এলাকায় বসবাস করতেন।

পুলিশ জানায়, ইসলামী ব্যাংক দাগনভূঞা শাখা থেকে এজেন্ট মো. আবু জাফর শাহীন গত ২১ অক্টোবর ২৭ লাখ ৬১ হাজার ৫০০ টাকা উত্তোলন করে সোনাগাজীর কুঠিরহাট এজেন্ট ব্যাংকিং শাখায় নিয়ে যাচ্ছিলেন। তিনি বেকের বাজারের উত্তর আলীপুর পৌঁছালে ডাকাত দল ডিবি পুলিশের পরিচয় দিয়ে আবু জাফরের পথ রোধ করে। পরে একটি গাড়িতে তুলে কুমিল্লার সদর দক্ষিণ থানার দয়াপুর এলাকায় নিয়ে যায়। ডাকাতেরা তাঁর কাছ থেকে সব টাকা লুটে নিয়ে তাঁকে মহাসড়কের পাশে ফেলে চলে যায়। এ ঘটনায় আবু জাফর বাদী হয়ে দাগনভূঞা থানায় মামলা করেন। মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় জেলা ডিবি পুলিশকে। ৯ সপ্তাহ তদন্তের পর মঙ্গলবার অভিযান চালিয়ে তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ৫০ হাজার টাকা উদ্ধার ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়েছে।

ফেনী ডিবি পুলিশের ওসি এ এন এম নুরুজ্জামান বলেন, ডাকাত দলটির সদস্যরা ঢাকাসহ বিভিন্ন জেলায় অবস্থান করে ডাকাতি করে আসছিলেন। তাঁদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা আছে।