Thank you for trying Sticky AMP!!

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ নেই

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বৃহস্পতিবার যানবাহনের বাড়তি চাপ নেই। ছবিটি বৃহস্পতিবার দুপুরে মহাসড়কের টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে তোলা

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে আজ বৃহস্পতিবার যানবাহনের চাপ নেই বললেই চলে। নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে এই মহাসড়কে। গতকাল বুধবার অতিরিক্ত চাপে যানজট সৃষ্টি হওয়ায় দুর্ভোগ পোহাতে হয় ঈদে ঘরমুখী মানুষের।

পুলিশ সূত্র জানায়, গত মঙ্গলবার রাত থেকে এই মহাসড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। মধ্যরাত থেকে বিভিন্ন স্থানে যানজট লেগে যায়। গতকাল দুপুরের পর থেকে যানবাহনের চাপ কমতে থাকে। সন্ধ্যার পর যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। আজ সকাল থেকে মহাসড়কে গাড়ির চাপ ছিল স্বাভাবিকের চেয়েও কম। ট্রাক, পিকআপ, মাইক্রোবাস এবং দূরপাল্লার বাসও চলতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, দ্রুতগতিতে যানবাহন চলছে। কোথাও থামতে হচ্ছে না। গতকাল গন্তব্যে পৌঁছাতে স্বাভাবিকের চেয়ে চার থেকে পাঁচ গুণ বেশি সময় লাগলেও আজ উল্টো চিত্র। রাস্তা ফাঁকা থাকায় স্বাভাবিকের চেয়ে অনেক কম সময়ে গন্তব্যে যেতে পারছে মানুষ। এলেঙ্গা একটি সিএনজি স্টেশনে কথা হয় বগুড়াগামী মাইক্রোবাসের যাত্রী সোহরাব আলীর সঙ্গে। তিনি জানান, ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে স্বাভাবিক সময় প্রায় তিন ঘণ্টা লেগে যায়। কিন্তু আজ এসেছেন পৌনে দুই ঘণ্টায়।

পিকআপভ্যানের চালক আতিকুর রহমান বলেন, এক টানেই চলে আসা যাচ্ছে। যানবাহনের চাপ কম থাকায় দ্রুতগতিতে আসা যাচ্ছে। তাই অন্য সময়ের চেয়ে অনেক কম সময়ে গন্তব্যে যাওয়া যাচ্ছে।

হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ ইনাসির আরাফাত জানান, মহাসড়কে যানবাহন চলাচল একেবারেই স্বাভাবিক রয়েছে। গতকাল দুপুরের পর থেকে যানবাহনের চাপ কমতে থাকে। এখন স্বাভাবিকের চেয়ে কম যানবাহন চলছে।