Thank you for trying Sticky AMP!!

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দুই দফায় বন্ধের পর ফেরি চালু

দৌলতদিয়া–পাটুরিয়া নৌপথে দুই দফায় ফেরি চলাচল বন্ধ ছিল

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে কুয়াশার কারণে গতকাল রোববার দিবাগত রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে আজ সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে চালু হয়। দেড় ঘণ্টা পর আবার কুয়াশা পড়লে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ সকাল আটটা থেকে দ্বিতীয় দফায় ফেরি বন্ধ রাখে। সকাল সোয়া নয়টা থেকে ফেরি চলাচল শুরু হয়।

এ খবরের সত্যতা নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম। তিনি বলেন, গতকাল রাত থেকে কুয়াশা পড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশাও বাড়তে থাকে। একপর্যায়ে ঘন কুয়াশায় চারদিক ঢেকে গেলে দুর্ঘটনা এড়াতে রাত আড়াইটা থেকে ফেরি বন্ধ করে দেওয়া হয়। ফেরি বন্ধ হয়ে গেলে দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় আটকা পড়তে থাকে যাত্রীবাহী নৈশকোচসহ কয়েক শ গাড়ি। এ সময় মাঝনদীতে কুয়াশার কবলে পড়ে সামনের কিছুই দেখতে না পেয়ে যানবাহনবোঝাই তিনটি ফেরি নোঙর করে থাকতে বাধ্য হয়। চার ঘণ্টা বন্ধের পর আজ সকাল সাড়ে ছয়টার দিকে কুয়াশা কম দেখে কর্তৃপক্ষ ফেরি ছাড়ার অনুমতি দেয়।

খোরশেদ আলম আরও বলেন, প্রায় দেড় ঘণ্টা ফেরি চলাচল করার পর আবারও ভারী কুয়াশা পড়তে থাকে। চারদিক কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ায় কর্তৃপক্ষ সকাল আটটা থেকে ফেরি বন্ধ করে দেয়। এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া আরও তিনটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। পরে সকাল সোয়া নয়টায় ফেরি চলাচল আবার শুরু হয়। প্রথম দফা বন্ধের পর ফেরি চালু হলে অধিকাংশ যাত্রীবাহী নৈশকোচ পার হয়ে যায়। দ্বিতীয় দফায় বন্ধ হওয়ায় কিছু যাত্রীবাহী বাসসহ কয়েক শ পণ্যবাহী গাড়ি পারাপারের অপেক্ষায় আটকা পড়ে। এখন সেগুলো পার করা হবে।