Thank you for trying Sticky AMP!!

নাটোরে আপাতত ঋণের কিস্তি না ওঠানোর নির্দেশ

নাটোর

নাটোর জেলায় ঋণদান কর্মসূচিতে সম্পৃক্ত বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) ও ব্যাংকগুলোকে আপাতত ঋণের কিস্তি না ওঠানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। গতকাল রোববার রাতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্তসহ আট দফা নির্দেশনা দেওয়া হয়েছে।

সভায় জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে সতর্কতামূলক পদক্ষেপে খেটে খাওয়া অনেক মানুষ কাজ হারাচ্ছেন। বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ী ও খেটে খাওয়া মানুষের আয়–উপার্জন কমে আসছে। ফলে তাঁরা বিভিন্ন বেসরকারি সংগঠন ও ব্যাংকের কাছ থেকে নেওয়া ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন না। আগামী দিনগুলোয় এ পরিস্থিতি আরও কঠিন হবে। তাই এসব প্রতিষ্ঠানকে ঋণের কিস্তি আপাতত না ওঠানোর জন্য বলা হয়।

সভায় যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, এর মধ্যে রয়েছে চা স্টল, হোটেল, রেস্তোরাঁয় আড্ডাবাজি বন্ধ রাখতে হবে। দাঁড়িয়ে চা খেয়ে চলে যেতে হবে। ওয়ান টাইম কাপ ও গ্লাস ব্যবহার করতে হবে। হোটেল থেকে খাবার পারসেল নিয়ে হোটেল ত্যাগ করতে হবে। হাটবাজার, রেলস্টেশন, আদালত চত্বর, বাসস্ট্যান্ডে ভিড় না করার ব্যাপারেও সভায় সতর্ক করা হয়। জীবাণু থেকে বাঁচতে আশপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখার ব্যবস্থা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিশ্চিত করতে হবে। হোম কেয়ারেন্টিন বিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে। এসব সিদ্ধান্ত মাইকিং করে আজ সোমবার সকাল থেকে প্রচার করা হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন কাজী মিজানুর রহমান, পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ কমিটির অন্য সদস্যরা।