Thank you for trying Sticky AMP!!

নারীর নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, বগুড়ায় দুই কিশোর গ্রেপ্তার

গ্রেপ্তার।

বগুড়ায় কলেজছাত্রীর ছবি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার ফাঁদ পেতে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বৃহস্পতিবার রাতে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত দুই শিক্ষার্থীর একজন (১৭) বগুড়া শহরের একটি স্কুল অ্যান্ড কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি বগুড়া শহরের একটি এলাকায়। আরেকজন প্যারামেডিক ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী (১৭)। তার বাড়ি শহরের আরেকটি এলাকায়। শুক্রবার বিকেলে অভিযুক্ত দুই শিক্ষার্থীকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) সোহেল রানা প্রথম আলোকে বলেন, অভিযুক্ত দুই ছাত্র শহরের উপশহর এলাকার এক কলেজছাত্রীর ছবি দিয়ে ভুয়া ফেসবুক আইডি খোলে। এরপর ওই আইডি দিয়ে বিভিন্ন ছেলের সঙ্গে প্রেমের অভিনয় করে টাকা হাতিয়ে নিত।

কিছুদিন আগে এক আত্মীয়ের মাধ্যমে উপশহর এলাকার ওই কলেজছাত্রী তার ছবি ব্যবহার করে ফেসবুকে খোলা ভুয়া আইডির কথা জানতে পারে। এরপর ওই আইডি ডিলিট করে দেওয়ার অনুরোধ জানালে মেয়েটির কাছে ১৫ হাজার টাকা দাবি করে অভিযুক্ত দুজন। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ হাজার ৪০ টাকা পাঠালে বাকি টাকার জন্য চাপ দেয় তারা।

এসআই সোহেল রানা বলেন, একপর্যায়ে মেয়েটি তার অভিভাবকের কাছে ঘটনাটি জানায়। পরে ওই ছাত্রীর মামা বাদী হয়ে বৃহস্পতিবার দুই ছাত্রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা করেন। রাতেই তাদের গ্রেপ্তার করা হয়।