Thank you for trying Sticky AMP!!

নেত্রকোনায় নুরুল হকের বিরুদ্ধে থানায় অভিযোগ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক

ফেসবুকে উসকানিমূলক বক্তব্য দিয়ে ধর্মীয় অনুভূতিতে ‘আঘাত’সহ মানহানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে নেত্রকোনার পূর্বধলা থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আজ শনিবার বিকেলে মাহমুদুল হাসান ওরফে রতন (৩৬) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতা অভিযোগটি করেন।

মাহমুদুল হাসান স্বেচ্ছাসেবক লীগ নেত্রকোনা জেলা কমিটির সহগণযোগাযোগ ও সাংবাদিকতাবিষয়ক সম্পাদক। তিনি পূর্বধলার বিশকাকুনী ইউনিয়নের বিষমপুর গ্রামের বাসিন্দা শামছুল হকের ছেলে।

মাহমুদুল হাসান তাঁর অভিযোগে উল্লেখ করেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক ১৪ এপ্রিল তাঁর ফেসবুক পেজ থেকে এক ঘণ্টার লাইভে আওয়ামী লীগকে জড়িয়ে উসকানিমূলক, বিভ্রান্তিকর ও মানহানিকর বক্তব্য দেন। তিনি ওই বক্তব্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের পাশাপাশি আইনশৃঙ্খলার অবনতি ও বিক্ষোভ সৃষ্টির অপচেষ্টা করে যাচ্ছেন। তাই তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান অভিযোগকারী।

মাহমুদুল হাসান আজ সন্ধ্যায় প্রথম আলোর প্রতিনিধিকে ফোন করে বলেন, ‘আমি স্বতঃপ্রণোদিত হয়ে ভিপি নুরুল হকের বিরুদ্ধে পূর্বধলা থানায় অভিযোগটি করেছি। থানার ডিউটি অফিসার আমার অভিযোগটি গ্রহণ করেছেন।’

এ ব্যাপারে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিব্বির আহমেদ বলেন, ‘আমি দাপ্তরিক কাজে থানার বাইরে থাকায় অভিযোগটি এখনো দেখিনি। তবে অভিযোগকারী মাহমুদুল হাসান ও থানার ডিউটি অফিসারের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।’