Thank you for trying Sticky AMP!!

নোয়াখালীতে সংক্রমণের হার বেড়েছে ৩ শতাংশ

করোনাভাইরাস

নোয়াখালীতে নতুন করে আরও ৯৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮২ শতাংশ। আগের দিনের তুলনায় সংক্রমণের হার বেড়েছে ৩ শতাংশের বেশি।

গতকাল বৃহস্পতিবার রাতে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, গতকাল জেলার তিনটি করোনা পরীক্ষাকেন্দ্রে ৪০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৬ জনের নমুনা পরীক্ষায় ফলাফল পজিটিভ পাওয়া যায়।

পজিটিভ শনাক্ত হওয়া ৯৬ জনের মধ্যে ৫৪ জন সদর উপজেলার বাসিন্দা। বাকি ব্যক্তিদের মধ্যে বেগমগঞ্জের ২০, সোনাইমুড়ীর ৫, চাটখিলের ১, সেনবাগের ৪, কোম্পানীগঞ্জের ৪, কবিরহাটের ৬ ও ১ জন করে হাতিয়া ও সুবর্ণচরের বাসিন্দা।

নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের সমন্বয়ক ও আবাসিক চিকিৎসক নিরুপম দাশ প্রথম আলোকে জানান, আজ শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালটিতে ৪৮ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ৩৭ জন করোনায় আক্রান্ত ও ১১ জনের করোনার উপসর্গ আছে। ভর্তি রোগীদের মধ্যে একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

জেলার সিভিল সার্জন মাসুম ইফতেখার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ইতিমধ্যে জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়েছে।

দ্বিতীয় সপ্তাহের লকডাউন চলাকালে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইকের চলাচল বন্ধ থাকবে। এ বিষয় প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারি করা হবে।