Thank you for trying Sticky AMP!!

নোয়াখালীতে জ্বর-শ্বাসকষ্টে মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন

ছবিটি প্রতীকী। ছবি: রয়টার্স

নোয়াখালীর সেনবাগ উপজেলায় জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়া নিয়ে মারা যাওয়া ব্যক্তি (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গতকাল বুধবার রাতে চট্টগ্রামের বিআইটিআইডির পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ কথা জানানো হয়।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মতিউর রহমান গতকাল রাতে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত ব্যক্তিসহ তাঁর পরিবারের তিনজন সদস্যের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডি পাঠানো হয়েছিল। এর মধ্যে নিহত ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রামণ পাওয়া যায়। বাকি দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

এই কর্মকর্তা বলেন, এই পরিস্থিতিতে ওই ব্যক্তির সংস্পর্শে আসা আত্মীয়-স্বজনকে শনাক্ত করা হবে এবং সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা আপাতত ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে।
পেশায় রাজমিস্ত্রি ওই ব্যক্তি চার থেকে পাঁচ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট, গলাব্যথা ও ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন। ১২ এপ্রিল রাতে বমির সঙ্গে নাক ও মুখ দিয়ে রক্ত বের হয়ে তিনি মারা যান। খবর পেয়ে উপজেলা প্রশাসন তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করে। মৃতদেহের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়।