Thank you for trying Sticky AMP!!

পটুয়াখালীতে আরও ১০ জন কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

পটুয়াখালী জেলায় নতুন করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে শিক্ষক, ব্যবসায়ী রয়েছেন। এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৪৩১ জন । ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর গতকাল বুধবার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলায় কোভিডের উপসর্গ নিয়ে মারা যাওয়া আরও এক ব্যক্তির (বয়স ৪০ বছর) নমুনা পরীক্ষার প্রতিবেদনে পজিটিভ এসেছে। ওই ব্যক্তির বাড়ি পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের চরকুড়িপাইকায়। তাঁর মরণোত্তর নমুনা নেওয়া হয়েছিল। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ২১ জন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় নতুন করে যে ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের সবার বাড়ি সদর উপজেলায় বিভিন্ন এলাকায়।
পটুয়াখালীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা যাওয়া ২১ জনের মধ্যে বাউফলে ৭ জন, দুমকিতে ২ জন, কলাপাড়ায় ২ জন, সদর উপজেলায় ৪ জন, গলাচিপায় ৩ জন এবং দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় একজন করে রয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গতকাল বুধবার পর্যন্ত চার হাজার ৪৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে তিন হাজার ৪৮৪ জনের। পজিটিভ এসেছে ৪৩১ জনের। কোভিড-১৯ আক্রান্ত ৮৮ জন সুস্থ হওয়ার পর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন।