Thank you for trying Sticky AMP!!

পদ্মায় ধরা পড়ল সাকার মাছ, কেউ কিনলেন না

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মায় জেলের জালে ধরা পড়েছে একটি সাকার মাছ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে একটি সাকার মাছ। এর ওজন প্রায় ৭৫০ গ্রাম। আজ বুধবার ভোর ছয়টার দিকে স্থানীয় জেলে সুমন হালদারের জালে মাছটি ধরা পড়ে। মাছটির পিঠে ও দুই পাশে বড় পাখনা আছে।

জেলে সুমন হালদার মাছটি বিক্রির জন্য সকাল সাতটার দিকে দৌলতদিয়া বাজারে অবস্থিত দেলোয়ার হোসেনের মৎস্য আড়তে নিয়ে যান। পরে মাছটি উন্মুক্ত নিলামে ওঠানো হলেও কেউ কিনতে আগ্রহ দেখাননি।

মৎস্য আড়তের মালিক দেলোয়ার হোসেনের ছোট ভাই মিলন বলেন, ‘সাকার মাছটি উন্মুক্ত নিলামে ওঠানো হলেও কেউ দাম করেননি। ওই জেলে আমাদের কাছেই মাছটি রেখে যান। অনেকেই মাছটি না খাওয়ার জন্য বলেছেন। শুনেছি এই মাছ অন্য সব মাছকে খেয়ে ফেলে। তারপরও সবশেষে কোনো উপায় না পেয়ে মাছটি নিজেদের পুকুরে ছেড়ে দিয়েছি। এই মাছ নাকি খুব দ্রুত ডিম দেয়। এ জন্য লোকে পুকুরে ছাড়ে।’

জেলে সুমন হালদার বলেন, ‘আমরা বুধবার অনেক ভোরে মাছ ধরতে নদীতে যাই। ভোর ছয়টার দিকে দিকে জাল তুলতেই দেখি আজব এই মাছটি আটকা পড়েছে। মাছটি বিক্রি করার চেষ্টা করলেও কেউ কেনেননি। তাই আড়তদারের কাছে এমনিতেই দিয়ে এসেছি। যদি কেউ নিতে চান, তাহলে কিছু টাকা পাব। আর যদি না নেন, তাহলে বিনা পয়সায় ছেড়ে দিতে হবে।’

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, মিঠাপানিতে এমন মাছ খুব কমই দেখা যায়। মাছ দেখতে একটু ভয়ংকর। তবে মাছটি অনেকেই খেয়ে থাকেন।

Also Read: বুড়িগঙ্গায় ভয়ের কারণ এখন ‘সাকার মাছ’