Thank you for trying Sticky AMP!!

বৃদ্ধাশ্রমে ভালোবাসার উষ্ণতা ছড়ালেন বন্ধুরা

রাউজানের আমেনা-বশর বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে বৃদ্ধদের সঙ্গে সময় কাটান চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা। গত শুক্রবার সকালে। প্রথম আলো

ভালোবাসার ডালি নিয়ে গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা ছুটে গিয়েছিলেন বৃদ্ধাশ্রমে। চট্টগ্রামের রাউজান উপজেলার আমেনা-বশর বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে বসবাস করা বয়স্কদের সঙ্গে সময় কাটান তাঁরা।

সকাল ১০টার দিকে চট্টগ্রাম বন্ধুসভার সাধারণ সম্পাদক তাহমিনা সানজীদার নেতৃত্বে বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে পৌঁছায় চট্টগ্রাম বন্ধুসভার একটি দল। এরপর সেখানে বসবাস করা ২৫ বৃদ্ধের সঙ্গে জমে ওঠে বন্ধুদের আড্ডার আসর। আড্ডার আয়োজনে নিজেদের দুর্ভাগ্যের কথা শোনান বৃদ্ধাশ্রমে বসবাস করা সবাই। কারও কারও জীবনের গল্প অশ্রুসিক্ত করে তোলে বন্ধুদের। সৃষ্টি হয় আবেগঘন পরিবেশ। এ সময় বৃদ্ধাশ্রমে বসবাস করা সোহা রানী দে বলেন, ‘নার্স হিসেবে অনেককেই সেবা দিয়েছি। আজ বৃদ্ধ বয়সে তিন ছেলে ও দুই মেয়ে থাকার পরও ঠাঁই হয়েছে এই বৃদ্ধাশ্রমে। ছোট মেয়ে ছাড়া আর কেউ আমার খোঁজ নেয় না। অথচ সবাই যে যার মতো সুখে রয়েছে।’

বন্ধুদের গান গেয়ে শোনান বৃদ্ধ আবু আহমেদ। এ সময় বন্ধু জয়শ্রী মজুমদার, তাহমিনা সানজীদাও পরিবেশন করেন গান। কথামালা ও গানে গড়িয়ে যায় সময়। প্রায় দুই ঘণ্টা বৃদ্ধদের সঙ্গে সময় কাটান বন্ধুরা।

আয়োজনে আরও অংশ নেন চট্টগ্রাম বন্ধুসভার সহসভাপতি পল্লবী খাস্তগীর, বন্ধু ইব্রাহীম তানভীর, ইরফাতুর রহমান, নুরুজ্জামান খান, গোলাম রব্বানী, মুক্তা আক্তার, মিজানুর রহমান, রুনা আক্তার, তানজিলা বিনতে শওকত ও সাঈদ আল সোহেল প্রমুখ।