Thank you for trying Sticky AMP!!

আজ মঙ্গলবার বেলা দুপুর ১২টা থেকে দেড়টার মধ্যে রোহিঙ্গাবাহী নৌবাহিনীর পাঁচটি জাহাজ ভাসানচরে পৌঁছায়

ভাসানচরে দ্বিতীয় ধাপে পৌঁছানো ১ হাজার ৮০৪ রোহিঙ্গার স্বাস্থ্য পরীক্ষা শেষ

কক্সবাজার থেকে দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গা শরণার্থীর পুরো দলটি নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে। আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে দেড়টার মধ্যে তাঁদের বহনকারী নৌবাহিনীর পাঁচটি জাহাজ একে একে ভাসানচরে পৌঁছে।

চট্টগ্রামের পতেঙ্গা থেকে আজ সকাল সোয়া নয়টার দিকে ভাসানচরের উদ্দেশে জাহাজগুলো রওনা হয়। ভাসানচরে আনার পর নিয়ম অনুযায়ী প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর ও স্বাস্থ্য পরীক্ষা সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন।

Also Read: রোহিঙ্গাদের দ্বিতীয় দল ভাসানচরে

এ নিয়ে দুই দফায় ৩ হাজার ৪৪৬ জন রোহিঙ্গা শরণার্থীকে কক্সবাজার থেকে হাতিয়ার ভাসানচরে স্থানান্তর করা হলো। এর আগে ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হয়।

Also Read: ভাসানচরের উদ্দেশে রোহিঙ্গাদের দ্বিতীয় দল

হাতিয়ার ইউএনও মো. ইমরান হোসেন আজ সন্ধ্যায় মুঠোফোনে প্রথম আলোকে বলেন, দ্বিতীয় দফায় আসা ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গার মধ্যে পুরুষ রয়েছে ৪৩৩ জন, নারী ৫২৩ জন ও শিশু ৮৪৮ জন। ভাসানচরে আনার পর নিয়ম অনুযায়ী প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, এর আগে গতকাল সোমবার কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে ভাসানচরে যেতে আগ্রহী রোহিঙ্গাদের নিয়ে ৩৭টি বাস চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। তাঁদের নিয়ে উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩০টির বেশি বাস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। চট্টগ্রাম পৌঁছানোর পর রোহিঙ্গাদের বিএফ শাহীন কলেজের মাঠে রাখা হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে রোহিঙ্গারা নৌবাহিনীর জাহাজযোগে ভাসানচরের উদ্দেশে রওনা হয়।

Also Read: ভাসানচরে পা রাখল রোহিঙ্গাদের প্রথম দল