Thank you for trying Sticky AMP!!

ভেজাল খাদ্যদ্রব্য তৈরির অপরাধে দুই কারখানাকে জরিমানা

শেরপুরের নকলায় ভেজাল সুজি তৈরির অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান কারখানার মালিক আব্দুর রশিদকে (ডান দিক থেকে প্রথম) ৪৫ হাজার টাকা জরিমানা করেন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার কুর্শা নয়াবাড়ি এলাকায়

শেরপুরের নকলায় ভেজাল খাদ্যদ্রব্য তৈরির অভিযোগে দুই কারখানার মালিককে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতক। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত র‌্যাবের সহায়তায় উপজেলায় লয়খা ও কুর্শা নয়াবাড়ি এলাকার ওই দুই কারখানায় অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে একশ্রেণির অসাধু ব্যবসায়ী অতি মুনাফার লোভে নকলার বিভিন্ন স্থানে ভেজাল শিশুখাদ্য উৎপাদন করে আসছিলেন। গোপন সূত্রে এ খবর পেয়ে র‌্যাব-১৪–এর (জামালপুর-শেরপুর) অধিনায়ক স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার বিকেলে উপজেলার লয়খা এলাকার মোস্তাফিজুর রহমান ও কুর্শা নয়াবাড়ি এলাকার আবদুর রশিদের কারখানায় অভিযান চালান।

এ সময় উপজেলা নির্বাহী  কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদনের অভিযোগে মোস্তাফিজুর রহমানকে ৯০ হাজার টাকা ও আবদুর রশিদকে ৪৫ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও জাহিদুর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে র‌্যাব-১৪–এর অধিনায়ক স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মৃণাল কান্তি সাহাসহ র‌্যাবের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব–১৪–এর (জামালপুর-শেরপুর) অধিনায়ক স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, অভিযানের সময় মোস্তাফিজুর রহমান ও আবদুর রশিদের কারখানা থেকে বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্য ও সুজি জব্দ করা হয়। পরে এসব ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।