Thank you for trying Sticky AMP!!

বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে ২৮২ উপজেলায় গাছের চারা রোপণ

লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে বুধবার নাটোরের মহারাজা জে.এন স্কুল অ্যান্ড কলেজের শহীদ মিনারের পাশে ফুলের চারা রোপন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ নিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই সংগঠনের পক্ষ থেকে দেশের ২৮২টি উপজেলায় একযোগে পাঁচ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। বুধবার নাটোর শহরের মহারাজা জেএন স্কুল অ্যান্ড কলেজের শহীদ মিনারের পাশে ফুলগাছের চারা রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘ নামের ওই সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম বুধবার বেলা ১১টায় চারা রোপণের কর্মসূচি উদ্বোধন করেন। সংগঠনটি পরিচালিত হয় শিক্ষার্থীদের টিফিনের টাকায়।

লাল সবুজ উন্নয়ন সংঘ সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধে অংশ নেওয়া জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সংগঠনটি এবার একই দিন দেশের ৬৪ জেলার ২৮২টি উপজেলায় শহীদ মিনারের পাশে পাঁচ হাজার গাছ লাগানোর কর্মসূচি হাতে নেয়। বেলা ১১টায় নাটোরসহ সংগঠনটির ২৮২টি ইউনিটে কর্মীরা গাছের চারা রোপণ করেন। এ সময় বাহাদুরপুর কারিগরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রকিবুল ইসলাম, জেএন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল হামিদ, প্রভাষক আবদুল হাকিম, জেলা শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ ও সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম বলেন, ‘আমরা টিফিনের টাকা বাঁচিয়ে প্রতিবছর এক লাখ গাছের চারা রোপণ করে থাকি। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ৭ জুলাই থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আমরা ১ লাখ ১ হাজার ৩০০টি গাছের চারা রোপণ করেছি। তবে আজকের বৃক্ষরোপণ ছিল শুধুই শহীদদের শ্রদ্ধা জানানোর একটি বিশেষ কর্মসূচি। আমরা ২৮২টি উপজেলার শহীদ মিনারের পাশে বেলা ৩টা পর্যন্ত মোট ৫ হাজার বকুল ও কামিনিফুলের গাছের চারা রোপণ করেছি।’