Thank you for trying Sticky AMP!!

রংপুরে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

রংপুরে মাহাতাব হোসেন (২৪) নামের আরও একজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত দুইটার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মাহাতাবের বাড়ি দিনাজপুরের বিরল এলাকায়।

আজ মঙ্গলবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক শাহেদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত মাহাতাব ১৮ আগস্ট দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ‘ডেঙ্গু শক সিনড্রম’ নিয়ে রংপুর মেডিকেলে ভর্তি হয়। ভর্তির হওয়ার পর রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে রাত একটার দিকে রোগীর শরীরে খিঁচুনি ও শ্বাসকষ্ট দেখা দেয়। রাত দুইটায় তিনি মারা যান।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ জুলাই থেকে ২৭ আগস্ট সকাল পর্যন্ত ৪০ দিনের ব্যবধানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫৮০ জন রোগী ভর্তি হয়। অধিকাংশ রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার পরও গতকাল সকাল পর্যন্ত হাসপাতালে রোগী ভর্তি রয়েছে ২৭ জন। এর মধ্যে ২২ জন পুরুষ, ৪ জন নারী ও ১ জন শিশু। তাদের মেডিসিন ও শিশু বিভাগের পাঁচটি ওয়ার্ডে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তাদের শরীরে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু রোগ নিশ্চিত হওয়া গেছে। তারা সবাই ঢাকা থেকে এসেছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে একজন শিশুসহ তিনজন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। এর আগে মারা যাওয়া দুই জনের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও লালমনিরহাটে।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুলতান আহমেদ বলেন, ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী ভর্তি কমতে শুরু করেছে। হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ উপকরণসংকট নেই।