Thank you for trying Sticky AMP!!

রাজশাহীর চারঘাটে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত

প্রতীকী ছবি

রাজশাহীর চারঘাট উপজেলায় এই প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার ফলে এ তথ্য জানা গেছে। এ ছাড়া জেলার মোহনপুর উপজেলার একজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।


আজ শনিবার সকালে রাজশাহীর সিভিল সার্জন মোহা. এনামুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলায় দুজন ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের একজনের বাড়ি মোহনপুরে এবং অন্যজনের বাড়ি চারঘাট উপজেলায়। চারঘাটে এই প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হলেন।

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশিকুর রহমান বলেন, করোনা পজিটিভ আসা ওই নারী (৪০) ১৮ মে ঢাকা থেকে চারঘাটে ফেরেন। ২৭ মে তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়।


মোহনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরিফুল কবির বলেন, ২০ মে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তি (২৫) ঢাকার সাভারের একটি পোশাক কারখানা থেকে বাড়িতে ফেরেন। ২৭ মে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লোক বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠান। এ নিয়ে মোহনপুরে করোনাভাইরাসে সংক্রমিত হলেন সাতজন। তবে এর মধ্যে তিনজন সুস্থ হয়েছেন।


নতুন দুজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৩ জন। তাদের মধ্যে দুজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন। স্বাস্থ্য বিভাগের ও জেলা সিভিল সার্জন দপ্তরের হিসাবে, রাজশাহী জেলা ও মহানগরের মধ্যে শুধু গোদাগাড়ী উপজেলা এখন করোনামুক্ত আছে।