Thank you for trying Sticky AMP!!

শার্শায় নবজাতক চুরির ৩ দিন পর উদ্ধার, গ্রেপ্তার ২

গ্রেপ্তার

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া এলাকা থেকে চুরি হওয়া ২১ দিনের নবজাতক তাহসিনকে উদ্ধার করেছে পুলিশ। নবজাতক চুরির সঙ্গে জড়িত অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার রাতে সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রাম থেকে নবজাতককে উদ্ধার হয়। মাতৃত্বকালীন ভাতার টাকা দেওয়ার কথা বলে মায়ের কোল থেকে কৌশলে ওই নবজাতককে চুরি করা হয়েছিল।

শিশু তাহসিন শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের আশরাফুল ইসলাম ও জান্নাতুল দম্পতির একমাত্র সন্তান।

গ্রেপ্তার দুজন হলেন কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের মিলন গাজীর স্ত্রী সালমা খাতুন (২৩) ও সালমার শ্বশুর লুৎফর গাজী (৫৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০ জানুয়ারি এক নারী বেসরকারি সংস্থার (এনজিও) কর্মী পরিচয় দিয়ে আশরাফুলের বাড়িতে গিয়ে স্ত্রী জান্নাতুলকে মাতৃত্বকালীন ভাতার কার্ড করে দেবেন বলে প্রলোভন দেখান। গত বুধবার সকালে ৩০ হাজার টাকা দেওয়ার কথা বলে ওই নারী আশরাফুলের স্ত্রী ও মাকে বাগআঁচড়া বাজারে নিয়ে যান। একপর্যায়ে তাঁরা নাশতা করার জন্য বাগআঁচড়া বাজারে একটি হোটেলে যান।

কৌশলে ওই নারী তাঁদের নাশতার টেবিলে রেখে নবজাতক তাহসিনকে কোলে নিয়ে পালিয়ে যান। কিছুক্ষণ পর হোটেলের চারপাশে খোঁজাখুঁজি করেও তাঁদের পাওয়া যায়নি। ঘটনার পরের দিন ২১ জানুয়ারি নবজাতকের বাবা শার্শা থানায় অপহরণের অভিযোগে মামলা করেন। পরে শার্শা থানার পুলিশ ও পিবিআইয়ের যৌথভাবে সিসি ক্যামেরার ফুটেজ কাজে লাগিয়ে গতকাল রাতে কলারোয়া সোনাবাড়িয়া গ্রাম থেকে ওই শিশুকে উদ্ধার করে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, গোয়েন্দা পুলিশের সহযোগিতায় সাতক্ষীরার কলারোয়া থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। এ সময় অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হওয়া শিশুকে সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে মা–বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।