Thank you for trying Sticky AMP!!

গাজীপুরের শ্রীপুরের ঢাকা- ময়মনসিংহ রেল সড়কের কাওরাইদ রেলস্টেশনে লাইনচ্যুত ট্রেন মহুয়া এক্সপ্রেস।

শ্রীপুরে ট্রেন লাইনচ্যুত, গতি কম থাকায় রক্ষা

গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ রেলসড়কের কাওরাইদ রেলস্টেশন এলাকায় মহুয়া এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

শ্রীপুর রেলস্টেশনের স্টেশনমাস্টার হারুন-অর-রশিদ প্রথম আলোকে বলেন, কাওরাইদ রেলস্টেশনের দুই নম্বর লাইনে ঢোকার পর ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে ট্রেন চলাচলে কোনো সমস্যা নেই। ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ হয়ে মোহনগঞ্জ যাচ্ছিল ট্রেনটি। এটি শ্রীপুর রেলস্টেশন ছেড়ে গেছে বেলা ১১টা ১২ মিনিটে। পরে ১১টা ৪৪ মিনিটের দিকে কাওরাইদ রেলওয়ে প্ল্যাটফর্মে ঢুকছিল। তিনি বলেন, ট্রেনটি উদ্ধারে ঢাকা থেকে রিলিফ ট্রেন আসবে।

কাওরাইদ রেলস্টেশন এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, স্টেশনে বিরতি দেওয়ার জন্য ট্রেনের গতি কম ছিল। না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল। ট্রেনটি কাওরাইদ রেলস্টেশনে যাত্রাবিরতি দেওয়ার জন্য এক নম্বর লাইন থেকে দুই নম্বর লাইনে ঢোকে। এ সময় দুই নম্বর লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলছিল। স্টেশনমাস্টার ও খালাসির ভুল–বোঝাবুঝির কারণে ট্রেনটি বিনা বাধায় ওই লাইনে ঢোকে। এতে ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেন থেকে যাত্রীরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে বাইরে বেরিয়ে আসেন। আতঙ্কিত যাত্রীরা কাওরাইদ রেলস্টেশনের স্টেশনমাস্টারের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এ ধরনের অবহেলার প্রতিবাদ করেন।

আনোয়ার হোসেন নামের এক ট্রেনযাত্রী বলেন, ট্রেনটি কাওরাইদ স্টেশনে থামার আগেই হঠাৎ বিপজ্জনকভাবে দুলে ওঠে। এতে ভেতরের যাত্রীদের মধ্যে চিৎকার-চেঁচামেচি শুরু হয়ে যায়। মুহূর্তের মধ্যেই ট্রেনটি আকস্মিকভাবে ঝাঁকি দিয়ে থেমে যায়। তিনি বলেন, ট্রেনের গতি আরও বেশি থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। ট্রেন থেকে নামতে গিয়ে অনেকে আঘাত পেয়েছেন।

এ বিষয়ে কথা বলতে কাওরাইদ রেলস্টেশনের স্টেশনমাস্টার আমিনুল ইসলামের ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি সাড়া দেননি।