Thank you for trying Sticky AMP!!

সৈয়দ নজরুল মেডিকেলে করোনা চিকিৎসার সিদ্ধান্ত, প্রতিবাদে বিক্ষোভ

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপর দিকে এমন সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা।

রোববার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তে বলা হয়, ৫০০ শয্যার হাসপাতালটিকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ‘ডেডিকেটেড’ হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হবে।

এমন সিদ্ধান্তের পরপরই ওই মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকেরা নিজেদের ক্যারিয়ারের বিষয়টি বিবেচনায় রেখে সিদ্ধান্ত বাতিলের জন্য সিভিল সার্জনসহ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেন। একই সঙ্গে করোনা রোগী ভর্তির বিরোধিতা করে স্থানীয় আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। সদর উপজেলার যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল হক ওরফে বাবুল হাজি ও সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়ের নেতৃত্বে হাসপাতালটির সামনে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি পালনকালে শফিকুল হক বলেন, হাসপাতালটি প্রধানমন্ত্রী এখনো উদ্বোধন করেননি। সেই কারণেই তাঁরা বিরোধিতা করছেন। বিষয়টি নিয়ে একই এলাকার বাসিন্দা ও জেলা সিপিবির সাধারণ সম্পাদক আইনজীবী এনামুল হক নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, রাষ্ট্রপতির দপ্তর থেকে স্বাস্থ্য অধিদপ্তরকে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ৫০০ শয্যার হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ‘ডেডিকেটেড’ হাসপাতালের নির্দেশনা দেওয়া হয়। ফলে রাষ্ট্রপতির এ নির্দেশনা মোতাবেক হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ‘ডেডিকেটেড’ হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হবে।