Thank you for trying Sticky AMP!!

১৩২ টন সার নিয়ে বিষখালীতে কার্গোডুবি

বরগুনার বামনা উপজেলার রামনা লঞ্চঘাটে নোঙর করা অবস্থায় ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে একটি কার্গো ডুবে গেছে। রোববার ভোরে বিষখালী নদীর রামনা লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

কার্গোর মাঝি হিরণ মিয়া জানান, কার্গোটি শনিবার বেলা সাড়ে ৩টার দিকে বরিশাল থেকে সার বোঝাই করে রাত ১২টায় বামনা উপজেলার রামনা এলাকায় এসে পৌঁছায়। নদীতে ভাটার অপেক্ষায় রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করে রাখেন ট্রলারশ্রমিকেরা। একসময় মাঝি ও শ্রমিকেরা ঘুমিয়ে পড়লে ভাটার টানে কার্গোর পেছনের অংশ তলিয়ে চরে আটকে যায়। এরপর তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা সরানোর চেষ্টা করেন তাঁরা। ২ হাজার ৬৪০ বস্তা সারের মধ্যে মাত্র ৬০ থেকে ৭০ বস্তা সার সরাতে পারেন তাঁরা। এরপর কার্গোটি তলিয়ে যায়।

বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফেরদৌস জামান শাহিন বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্সের ২ হাজার ৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গো নদীতে ডুবে গেছে। এতে ২২ থেকে ২৫ লাখ টাকার ক্ষতির আশঙ্কা রয়েছে।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান প্রথম আলোকে বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করে এসেছেন। সেখানে দুজন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। কার্গোটি উদ্ধারের চেষ্টা চলছে।