Thank you for trying Sticky AMP!!

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হুজি নেতার মৃত্যু

শেখ আবদুস সালাম

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল-ইসলামির (হুজি) সাবেক আমির ও ইসলামিক ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক শেখ আবদুস সালাম (৬২) মারা গেছেন। আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

শেখ আবদুস সালাম বগুড়া জেলার ধুনট উপজেলার পেঁচাবাড়ী গ্রামের মৃত শেখ মাজাহার আলীর ছেলে। তবে তাঁর পরিবার বগুড়ার শেরপুর উপজেলার হামছায়পুর গ্রামে থাকেন। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে তাঁকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, শ্বাসকষ্ট, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন শেখ আবদুস সালাম। গতকাল তাঁর রক্তে শর্করার মাত্রা কমতে শুরু করে ও পাশাপাশি শ্বাসকষ্ট শুরু হয়। এরপর দুপুরে তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শেখ আবদুস সালাম দীর্ঘদিন ধরে কারাগারে ছিলেন। গত ৪ অক্টোবর তাঁকে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল। তিনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে আরও ৮টি মামলা চলমান ছিল। মামলার হাজিরার জন্য তাঁকে সিলেট ও ঢাকায় আনা–নেওয়া করা হতো।

জ্যেষ্ঠ জেল সুপার বলেন, শেখ আবদুস সালামের মরদেহ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। কারা কর্তৃপক্ষ তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।