Thank you for trying Sticky AMP!!

৩৫০ মেট্রিক টন কয়লা নিয়ে ভৈরব নদে ডুবল জাহাজ

যশোরের অভয়নগর উপজেলার বিভাগদী এলাকায় ভৈরব নদে আজ সোমবার দুপুরে ৩৫০ মেট্রিক টন কয়লাবোঝাই একটি জাহাজ ডুবে যায়

যশোরের অভয়নগর উপজেলায় ভৈরব নদে বসুন্ধরা গ্রুপের আমদানি করা কয়লাবোঝাই একটি জাহাজ ডুবে গেছে। আজ সোমবার দুপুরে উপজেলার বিভাগদী এলকায় কার্পেটিং জুট মিলসের খেয়াঘাটের পাশে এম ভি মুসা ইব্রাহিম নামের জাহাজটি ডুবে যায়।

আমদানিকারক প্রতিষ্ঠান সূত্র জানায়, দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় আনা হয়। সেখান থেকে কয়লা ছোট জাহাজ এম ভি মুসা ইব্রাহিমে ভর্তি করা হয়। গত বুধবার (১৪ এপ্রিল) সকালে জাহাজটি অভয়নগর উপজেলার বিভাগদী এলাকায় ভৈরব নদের ঘাটে নোঙর করে।

এম ভি মুসা ইব্রাহিমের মাস্টার শহিদুল ইসলাম বলেন, ভৈরব নদের ঘাটে জাহাজটি কয়লা নামানোর অপেক্ষায় ছিল। আজ দুপুরে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। এ সময় নদে ভাটা ছিল। দুপুর একটা থেকে জাহাজটি আস্তে আস্তে ডুবতে শুরু করে এবং বিকেল সাড়ে পাঁচটার দিকে জোয়ারে জাহাজটি নদের পানিতে সম্পূর্ণ ডুবে যায়। এ সময় জাহাজে থাকা আটজন স্টাফ নিরাপদে তীরে নেমে যান। তবে তিনি সামান্য আহত হয়েছেন।

বসুন্ধরা গ্রুপের বিক্রয় প্রতিনিধি খাজা আবদুস সাত্তার বলেন, জাহাজে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা কয়লা ছিল। জাহাজটি ঘাটে বাঁধা ছিল। কয়লাবোঝাই জাহাজটি নদে ডুবে গেছে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হবে। তবে কী পরিমাণ ক্ষতি হবে, তা এই মূহূর্তে বলা সম্ভব না। কয়লা ছড়িয়ে পড়ায় নদের পানি কিছুটা দূষিত হবে।