Thank you for trying Sticky AMP!!

রাজবাড়ীতে সংবর্ধনা অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত কৃতী শিক্ষার্থীরা

ক্রেস্ট হাতে কৃতী শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে

রাজবাড়ীতে শিখো-প্রথম আলো জিপিএ-৫ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দিনব্যাপী রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে এ অনুষ্ঠান হয়।

নিবন্ধিত শিক্ষার্থীরা সকালে মিলনায়তন চত্বরে এসে গল্প-আড্ডায় মেতে ওঠে। শিক্ষার্থীদের পদচারণে সংবর্ধনা অনুষ্ঠান উৎসবে পরিণত হয়। অনেকে দল বেঁধে ছবি তোলে, আবার কেউবা সেলফিতে মাতে। সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার সদস্য নাহিদুল ইসলাম ও সপ্তদীপা পাল।

খানখানাপুর তমিজউদ্দিন খান উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী তাসমিয়া দোয়া বলে, জীবনে প্রথম কোনো সংবর্ধনা পাচ্ছে। এ অনুষ্ঠানে এসে ভালো লাগছে। কৃতী শিক্ষার্থী রায়তা আমিন বলে, সকাল থেকেই ঝুম বৃষ্টি ছিল। রিকশা পাওয়া যাচ্ছিল না। এ কারণে অনুষ্ঠানস্থলে আসতে একটু দেরি হয়েছে। তবে শেষ পর্যন্ত আসতে পেরে খুব ভালো লাগছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক হোসনে আরা খাতুন, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উপদেষ্টা অধ্যাপক মো. নুরুজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধুসূদন সাহা, প্রথম আলোর ফরিদপুরের নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা, মহিলা পরিষদের সভাপতি ও প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উপদেষ্টা চিকিৎসক পূর্ণিমা দত্ত ও রাজবাড়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুল হামিদ।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে

অনুষ্ঠানে আলোচনার ফাঁকে ফাঁকে গান ও নাচ পরিবেশন করা হয়। নাচ পরিবেশন করেন প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার সাংস্কৃতিক সম্পাদক অদ্রিজা চক্রবর্তী। সাংস্কৃতিক পর্বে আগ্রহী কৃতী শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় সারা দেশের ৬৪টি জেলায় এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসব পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সংবর্ধনায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য থাকছে অনলাইনে সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (তিন মাস) ও চরকির (এক মাস) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স ও ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস।