Thank you for trying Sticky AMP!!

কাল রংপুরে আসছেন জি এম কাদের, স্বাগত জানিয়ে মিছিল

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের আগমন উপলক্ষে রংপুরে মিছিল বের করেন নেতাকর্মীরা। রোববার নগরের প্রেসক্লাবের সামনে

রংপুরে আসছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। রংপুরের দুজন শীর্ষ নেতাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়ার পর প্রথমবারের মতো কাল সোমবার রংপুরে আসছেন তিনি। দলীয় কার্যালয়ে কাল বিকেলে মতবিনিময় সভায় অংশ নেবেন জাপা চেয়ারম্যান।

এদিকে জি এম কাদেরকে স্বাগত জানিয়ে আজ রোববার দুপুরে রংপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও দলের চেয়ারম্যানের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার ওরফে আসিফের নেতৃত্বে বড় একটি মিছিল হয়েছে। শহরের শাপলার মোড় থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে কাছারির মোড় গিয়ে আবার শাপলার মোড়ে এসে শেষ হয় মিছিলটি। এতে সহস্রাধিক নেতা–কর্মী অংশ নেন।

মিছিলের বিষয়ে জানতে চাইলে হোসেন মকবুল শাহরিয়ার বলেন, ‘দলের চেয়ারম্যান আসছেন। তাই জাপার নেতা-কর্মীদের আগ্রহে তাঁকে স্বাগত জানিয়ে মিছিল করলাম। কালও শোডাউন করা হবে।’

এদিকে সংসদের বিরোধীদলীয় উপনেতা হিসেবে পাঁচ দিনব্যাপী (আগামীকাল সোমবার থেকে শুক্রবার পর্যন্ত) জি এম কাদেরের সফরসূচি থেকে জানা গেছে, সোমবার রংপুরে আগমনের পর বিকেল চারটায় জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়, সন্ধ্যার পর রংপুর নগরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন এবং সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন তিনি।

পরদিন নিজ নির্বাচনী এলাকা লালমনিরহাটে যাবেন এবং সেখানে বৃহস্পতিবার পর্যন্ত নানা কর্মসূচিতে অংশ নেবেন। বৃহস্পতিবার রংপুর এসে সার্কিট হাউসে অবস্থান করার পরদিন সকালে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকায় ফিরে যাবেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানের পদসহ দলের সব ধরনের পদ থেকে আবদুর রউফ ওরফে মানিককে গত বুধবার অব্যাহতি দেয় জাতীয় পার্টি। জাপা চেয়ারম্যান জি এম কাদের স্বাক্ষরিত এক বার্তায় তাঁকে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর এক বার্তায় দলের সভাপতিমণ্ডলীর সদস্যসহ সব পদ থেকে মসিউর রহমান ওরফে রাঙ্গাকে অব্যাহতি দেন জাপা চেয়ারম্যান জি এম কাদের।