Thank you for trying Sticky AMP!!

মানিকগঞ্জে লেবুবাগানে পড়ে ছিল নিখোঁজ ব্যবসায়ীর লাশ

লাশ উদ্ধার

নিখোঁজের পর দিন মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় লেবুবাগান থেকে আবদুর রউফ ওরফে রোমান (৫০) নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার দরগ্রাম ইউনিয়নের গাছবাড়ি এলাকা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে এক নারীকে আটক করেছে র‍্যাব।

নিহত রউফ গাছবাড়ি গ্রামের মৃত নাছির উদ্দিনের ছেলে। তিনি বাড়ির কাছে মুদি পণ্যের দোকান করতেন। সাটুরিয়া-থানা পুলিশ, র‌্যাবের মানিকগঞ্জ ক্যাম্প, স্থানীয় এবং পরিবার সূত্রে জানা গেছে, প্রতিদিন রাত ১০টা থেকে ১১টার মধ্যে দোকান বন্ধ করে রউফ বাড়ি যান। গতকাল বুধবার রাত ৯টার পর তাঁর দোকান বন্ধ দেখতে পান স্থানীয় লোকজন। রাত ১২টায়ও বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা রাতেই বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। সাটুরিয়া থানায় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও খোঁজ নেওয়া হয়। তবে কোথাও তাঁর সন্ধান পাওয়া যায়নি।

আজ বৃস্পতিবার সকাল আটটার দিকে বাড়ির অদূরে এক ব্যক্তির লেবুবাগানে ব্যবসায়ী রউফের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত রউফের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আজ দুপুরে উপজেলার নয়াডিঙ্গী এলাকা থেকে হেলেনা বেগম (৪৫) নামের এক নারীকে আটক করেছে র‌্যাব-৪–এর সিপিসি-৩–এর মানিকগঞ্জের ক্যাম্পের সদস্যরা।

র‍্যাব–৪–এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, প্রায় চার বছর আগে স্বামী মারা যাওয়ার পর হেলেনা বেগম সাটুরিয়ার নয়াডিঙ্গী এলাকায় একটি পোশাক কারখানায় কাজ শুরু করেন। মুদি দোকানে কেনাকাটার সুযোগে রউফ ও হেলেনার মধ্যে একপর্যায়ে অনৈতিক সম্পর্ক গড়ে উঠে। এই সম্পর্কের বিষয়টি জানাজানি হলে তাঁদের মধ্যে দ্বন্দ্ব ও মানোমানিল্যের সৃষ্টি হয়। এর জের ধরে গতকাল বুধবার রাতে শীতবস্ত্র দিয়ে মুখ চেপে ধরে রউফকে শ্বাসরোধ করে হত্যা করেন হেলেনা।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে র‍্যাবের মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেনেন্ট কমান্ডার মো. আরিফ হোসেন বলেন, আটক ওই নারীকে সাটুরিয়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই নারী পুলিশ হেফাজতে থাকায় অভিযোগের বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম মোল্লা বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির ছোট বোন রাজিয়া আক্তার বাদী হয়ে আটক ওই নারীকে আসামি করে থানায় হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন।