Thank you for trying Sticky AMP!!

মসিউরকে অব্যাহতি: রংপুরে জাপার দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

রংপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের কুশপুত্তলিকা দাহ করে মসিউর রহমান রাঙ্গার সমর্থকেরা

জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলীয় সব পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় রংপুরে দলটির দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার রাতে জি এম কাদেরের পক্ষে অবস্থান নিয়ে জেলা ও মহানগর কমিটি সভা করে। এর আড়াই ঘণ্টা পর মসিউরের পক্ষে অবস্থান নিয়ে অন্য একটি পক্ষ সড়কে বিক্ষোভ করে জি এম কাদেরের কুশপুত্তলিকা পুড়িয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও দলের একাধিক সূত্র জানায়, মসিউরের পক্ষে অবস্থান নেওয়া একটি পক্ষ গতকাল রাত সাড়ে ১০টার দিকে রংপুরে বিক্ষোভ মিছিল শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের কুশপুত্তলিকা পুড়িয়েছে। সেই সঙ্গে সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাকে দলে পুনর্বহাল করার আলটিমেটাম দেওয়া হয়েছে। এদিকে জি এম কাদেরের কুশপুত্তলিকা পোড়ানোকে কেন্দ্র করে বিবদমান দুটি পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটলেও কেউ আহত হননি।

গতকাল রাত সাড়ে ১০টার দিকে রংপুর নগরের গ্রান্ড হোটেল মোড়ে সদ্য দল থেকে অব্যাহতি পাওয়া মসিউরের সমর্থনে স্লোগান দিয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এই মিছিলে জাতীয় পার্টির মসিউরপন্থীরা অংশ নেন। মিছিলটি প্রেসক্লাব চত্বর হয়ে জাহাজ কোম্পানি মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষুব্ধরা জি এম কাদেরের কুশপুত্তলিকা পোড়ায়। দৈনিক দাবানল মোড়ে জি এম কাদেরপন্থী নেতা-কর্মীদের সঙ্গে তাঁদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষোভের বিষয়ে জেলা জাতীয় পার্টির সহসভাপতি মসিউরপন্থী আবদুল মান্নান বলেন, ‘মসিউরকে দলে ফিরিয়ে নিতে হবে। তাঁর প্রতি অবিচার করা হয়েছে। তাঁর অব্যাহতি আমরা মানছি না। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এদিকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়ার পর দলের চেয়ারম্যান জি এম কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মসিউর যে কথা বলেছেন, তার তীব্র সমালোচনা করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। গতকাল রাত আটটার দিকে শহরের সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান সাংবাদিকদের বলেন, ‘পার্টির চেয়াররম্যানের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ঠিক করেননি মসিউর রহমান রাঙ্গা। সবার আগে দল বড়। দলের বিরুদ্ধে গিয়ে কেউ কোনো দিন সুফল ভোগ করতে পারেননি। পার্টির চেয়ারম্যান জি এম কাদের রংপুরে এলে প্রয়োজনে দলের নেতা–কর্মীরা তাঁকে সাপোর্ট দেবেন।’

মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরপন্থী মেয়রের নেতৃত্বে বিক্ষোভ মিছিল

গতকাল রাত নয়টার দিকে সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার নির্বাচনী এলাকা রংপুর-১–এ (গঙ্গাচড়া) জাতীয় পার্টির নেতা-কর্মীরা বিক্ষোভ করে তাঁকে দলে পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন করেছে। উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মমিনুল ইসলামের ব্যক্তিগত কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

Also Read: মসিউরকে অব্যাহতি, জাপায় সংকট বাড়ছে