Thank you for trying Sticky AMP!!

ভাসানচরে গ্যাস সিলিন্ডার লিকেজের বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরের আশ্রয়ণ প্রকল্পের রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ আরও এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকেল সোয়া পাঁচটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত শিশুর নাম রবি আলম (৫)। এর আগে গতকাল সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রবি আলমের ছোট বোন মোবাশ্বেরা (৩)। এ নিয়ে অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় তিন শিশুর মৃত্যু হলো।

Also Read: ভাসানচরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৫ শিশুসহ ৯ রোহিঙ্গা দগ্ধ

নোয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান আরও এক শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। প্রথম আলোকে তিনি বলেন, গতকাল বিকেল সোয়া পাঁচটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবি আলম নামের এক শিশু মারা গেছে। সে আশ্রয়ণ প্রকল্পের ৮১ নম্বর ক্লাস্টারের সফি আলমের ছেলে। এর আগে সকালে মারা গেছে রবি আলমের ছোট বোন মোবাশ্বেরা। এ নিয়ে মৃতু হলো তিনজনের।

পুলিশ ও জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাসের সিলিন্ডারের পাইপের লিকেজের বিস্ফোরণের ঘটনায় দগ্ধ চারজনকে বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা হলো রশমিদা (৫), সোহেল (৫), আমেনা খাতুন (২৪) ও জোবায়দা (২২)। এর মধ্যে রশমিদার ৫০ শতাংশ, আমেনা খাতুনের ৮ শতাংশ, সোহেলের ৫২ শতাংশ ও জোবায়দার ২৫ শতাংশ দগ্ধ হয়েছে।

শনিবার সকালে ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের ৮১ নম্বর ক্লাস্টারে গ্যাস সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৫ শিশুসহ ৯ জন দগ্ধ হয়। আহত সবাইকে প্রথমে নোয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।