Thank you for trying Sticky AMP!!

সাভারে জামায়াত-শিবিরের ৬৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার

সাভারের ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার একটি হাউজিংয়ে শুক্রবার বিকেলে জামায়াতের বার্ষিক রুকন সম্মেলনের আয়োজন করা হয়েছিল। পরে সেখান থেকে ৬৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ

ঢাকার সাভার উপজেলার একটি আবাসন প্রকল্প এলাকা থেকে জামায়াতে ইসলামী ও এর ছাত্রসংগঠন ছাত্রশিবিরের ৬৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে সাভারের ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহার দাবি, তাঁরা গোপনে সেখানে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। এ সময় তাঁদের কাছ থেকে ককটেলসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে।

সাভার মডেল থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে ওই আবাসন এলাকার ভেতর জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতা-কর্মীরা সভা করছিলেন। বিকেলে চারটার দিকে সেখানে অভিযান চালায় সাভার মডেল থানার পুলিশ। এ সময় জামায়াত ও শিবিরের ৬৬ নেতা-কর্মীকে আটক করা হয়। এ ছাড়া আরও বেশ কয়েকজন নেতা-কর্মী পালিয়ে যান।

ওসি দীপক চন্দ্র সাহা বলেন, রাজধানী ও দেশের বিভিন্ন এলাকা থেকে জামায়াত ও শিবিরের নেতা-কর্মীরা সেখানে এসেছিলেন। সেখানে তাঁরা গোপনে জামায়াতের বার্ষিক রুকন সম্মেলনের আয়োজন করেছিলেন। পরে সাভার মডেল থানার একাধিক টিম অভিযান চালিয়ে তাঁদের আটক করে। তিনি আরও বলেন, জামায়াত ও শিবিরের নেতা-কর্মীরা সেখানে বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিলেন। এ ঘটনায় গতকাল রাতে তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে পৃথক দুটি মামলা হয়েছে।