Thank you for trying Sticky AMP!!

ইউএনওকে বিদায় করার হুমকি দেওয়া উপজেলা চেয়ারম্যানকে নোটিশ

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুমকে বিদায় করার হুমকি দিয়ে বক্তব্য দেওয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বুল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুরা বেগমের স্বাক্ষরিত নোটিশটি ২২ জুন পাঠানো হয়। নোটিশ পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশটি গতকাল শুক্রবার পেয়েছেন মো. রাব্বুল হোসেন। এ বিষয়ে তিনি প্রথম আলোকে বলেন, ‘ইউএনও উম্মে তাবাসসুমের নানা অনিয়ম-দুর্নীতি ও আমাকে হেয় করার পরিপ্রেক্ষিতে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে আমার বক্তব্যে। যে বক্তব্যকে আপত্তিকর বা কুরুচিপূর্ণ বলা হচ্ছে, তা হচ্ছে একটি প্রতীকী বক্তব্যমাত্র।’

১৯ জুন বিকেলে স্থানীয় যুবলীগের শান্তি সমাবেশে বক্তব্য দিতে গিয়ে রাব্বুল হোসেন আপত্তিকর বক্তব্য দেন। তিনি ঈদের পর ইউএনও উম্মে তাবাসসুমকে ভোলাহাট থেকে বিদায় করার হুমকি দেন। এমন বক্তব্যের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান প্রথম আলোকে বলেন, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসনের বক্তব্যের বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। ইউএনওর অনিয়ম ও দুর্নীতির বিষয়ে রাব্বুল হোসেন কোনো লিখিত অভিযোগ করেননি।