Thank you for trying Sticky AMP!!

সিলেটে আ.লীগের শান্তি সমাবেশ শুরু, খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন নেতা-কর্মীরা

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে চলছে আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’

সিলেটে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে ‘শান্তি সমাবেশ’ শুরু হয়েছে। নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তমঞ্চে সমাবেশের নির্ধারিত সময়ের আগেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন দলীয় নেতা-কর্মীরা।

আজ শনিবার বেলা তিনটা থেকে সমাবেশ মঞ্চে উপস্থিত হতে শুরু করেন আমন্ত্রিত অতিথিরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের। পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা তিনটা থেকে কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা চারটা ১০ মিনিটে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়।

‘দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্যের’ প্রতিবাদে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন খানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হকের। এ ছাড়া সমাবেশে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনসহ দলের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ বক্তব্য দেবেন।

Also Read: পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সিলেটে উদ্বেগ, ‘অপ্রীতিকর ঘটনা’ এড়াতে চায় আ.লীগ-বিএনপি

সমাবেশ শুরুর আগে থেকে আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন। মিছিল আর স্লোগান এবং নেতা-কর্মীদের ভিড়ে শহীদ মিনার এলাকা মুখর হয়ে উঠেছে।

Also Read: ঢাকাসহ ১০টি বড় শহরে বিএনপির সমাবেশ আজ

এদিকে বেলা ২টা থেকে সিলেট নগরের রেজিস্টারি মাঠে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে বিভাগীয় বিক্ষোভ সমাবেশ করছে জেলা ও মহানগর বিএনপি। দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নগরের বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থানে দায়িত্ব পালন করতে দেখা গেছে বাহিনীর সদস্যদের।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থা ঠেকাতে টহল পুলিশের পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।