Thank you for trying Sticky AMP!!

ধর্মঘট উপেক্ষা করে পাবনা থেকে ছোট ছোট যানে রাজশাহীমুখী বিএনপি নেতা-কর্মীরা

পরিবহন ধর্মঘট উপেক্ষা করেই বিএনপি নেতা-কর্মীরা পাবনা থেকে সমাবেশে যোগ দিতে রাজশাহীর দিকে ছুটছেন। শুক্রবার পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায়

পাবনায় টানা দ্বিতীয় দিনের মতো রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এতে বন্ধ আছে বাস ও ট্রাক চলাচল। পরিবহন ধর্মঘট উপেক্ষা করেই বিএনপি নেতা-কর্মীরা পাবনা থেকে সমাবেশে যোগ দিতে রাজশাহীর দিকে ছুটছেন।

বিএনপি নেতাদের দাবি, বাস বন্ধ থাকলেও ছোট যানবাহনে শত বাধা পেরিয়ে নেতা-কর্মীরা বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশে যোগ দিচ্ছেন। আজ শুক্রবার দুপুর পর্যন্ত ২৫ থেকে ৩০ হাজার নেতা-কর্মী রাজশাহী পৌঁছে গেছেন।

জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম বলেন, বেশ কয়েক শ নেতা-কর্মীসহ পাঁচ দিন আগেই তিনি রাজশাহী পৌঁছেছেন। ইতিমধ্যে পাবনার ২৫ থেকে ৩০ হাজার নেতা-কর্মী রাজশাহী পৌঁছে গেছেন।

আজ শুক্রবার সকালে পাবনা জেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বাস-ট্রাক গতকালের মতোই বন্ধ। বাসগুলো টার্মিনালে দাঁড় করিয়ে রাখা। তবে সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট যানবাহন চলছে। খালি পেলে লোকজন তাতে চেপে বসছেন। তবে কে সমাবেশে যাচ্ছেন, আর কে কাজে যাচ্ছেন, তা বোঝার উপায় নেই।

বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আগের গণসমাবেশগুলোর অভিজ্ঞতা থেকে তাঁরা বুঝতে পারছিলেন পরিবহন ধর্মঘট হবে। তাই সপ্তাহখানেক আগে থেকেই নেতা-কর্মীরা রাজশাহী যাত্রা শুরু করেন। আত্মীয়স্বজনের বাড়ি, হোটেলসহ আশপাশের বিভিন্ন এলাকায় তাঁরা অবস্থান নেন। ধর্মঘট শুরুর পর বাস না থাকলেও সিএনজিচালিত অটোরিকশা, ইঞ্জিনচালিত নছিমন-করিমনসহ বিভিন্ন যানবাহনে তাঁরা রাজশাহীর উদ্দেশে যাত্রা করেন।

সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা ও লেগুনায় করে ভেঙে ভেঙে রাজশাহীর দিকে ছুটছেন বিএনপির কর্মী–সমর্থকেরা। শুক্রবার দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায়

জেলা যুবদলের আহ্বায়ক হিমেল রানা বলেন, যুবদলের কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে তিনি এখন রাজশাহীতে অবস্থান করছেন। তাঁরা তাঁবু টাঙিয়ে সেখানে অবস্থান নিয়েছেন। আরও নেতা-কর্মী রাস্তায় আছেন। তাঁরা যে করেই হোক সমাবেশ শুরুর আগেই রাজশাহী পৌঁছে যাবেন।

বিএনপি নেতাদের দাবি, পাবনা-রাজশাহী মহাসড়কের বিভিন্ন এলাকায় পুলিশ তাঁদের হয়রানি করেছে। অনেক স্থান থেকে নেতা-কর্মীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। এরপরও শত বাধা পেরিয়ে নেতা-কর্মীরা রাজশাহীর দিকে ছুটছেন। এক রাস্তায় বাধা পেলে অন্য রাস্তায় যাচ্ছেন।

জেলা বিএনপির সদস্যসচিব আইনজীবী মাসুদ খন্দকার বলেন, রাস্তায় পদে পদে বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা সমাবেশমুখী হয়েছেন। তাঁরা স্বতঃস্ফূর্তভাবে সমাবেশে আসছেন। এক দিকে বাধা পেলে অন্য রাস্তায় ছুটছেন। আশা করছেন, সমাবেশ শুরুর আগেই রাজশাহী জনসমুদ্রে পরিণত হবে। কোনো বাধাই নেতা-কর্মীদের আটকাতে পারবে না।