Thank you for trying Sticky AMP!!

কাশিমপুর কারাফটকে গাঁজাসহ কারারক্ষী আটক, ব্যারাকে ছিল আরও ১ কেজি

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে চার পোঁটলা গাঁজা নিয়ে প্রবেশের সময় এক কারারক্ষী আটক হয়েছেন। পরে কারা কমপ্লেক্সে কারারক্ষীদের ব্যারাকে তল্লাশি চালিয়ে সোহেল রানা (২৭) নামের ওই কারারক্ষীর ট্রাংক থেকে আরও এক কেজি গাঁজা উদ্ধার করেছে কারা কর্তৃপক্ষ।

গতকাল সোমবার রাত ১১টার দিকে কারারক্ষী সোহেল রানাকে পুলিশে সোপর্দ করা হয়। তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড় গোবিন্দপুর এলাকার বাসিন্দা। এ ঘটনায় তাঁকে বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।

গাজীপুর মহানগর পুলিশের কোনাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম বলেন, গতকাল রাতে কারাগারে প্রবেশের সময় সোহেল রানাকে তল্লাশি করেন প্রধান ফটকে দায়িত্বরত কারারক্ষীরা। এ সময় তাঁর কাছ থেকে ছোট চার পোঁটলা গাঁজা পাওয়া যায়। একপর্যায়ে কারা কমপ্লেক্সের ভেতরে তাঁর থাকার ব্যারাকে তল্লাশি চালানো হয়। সেখানে সোহেল রানার ব্যবহৃত ট্রাংক থেকে এক কেজি গাঁজা উদ্ধার করা হয়। পরে কারা কর্তৃপক্ষ থানায় খবর দেয়।

খবর পেয়ে রাত ১১টার দিকে কারাগার থেকে সোহেল রানাকে গাঁজাসহ গ্রেপ্তার করে থানায় আনা হয় বলে জানান এসআই আবুল কাশেম। তিনি জানান, এ ঘটনায় মামলা করে আজ মঙ্গলবার তাঁকে আদালতে পাঠানো হবে।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, গাঁজাসহ আটক কারারক্ষী সোহেল রানাকে সাসপেন্ড (বরখাস্ত) করা হয়েছে। কারাবিধি আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২ সেপ্টেম্বর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ি প্রবেশের সময় তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র ও গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় গাড়ির চালকসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।