Thank you for trying Sticky AMP!!

শেরপুরের সংবর্ধনা অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের উচ্ছ্বাস

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের একাংশ। আজ শুক্রবার সকালে শেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে

সকাল থেকে থেমে থেমে বৃষ্টির পর রৌদ্রোজ্জ্বল পরিবেশে শেরপুর শহরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠেছে জেলার বিভিন্ন প্রান্তের কৃতী শিক্ষার্থীরা। সেখানে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় নন্দন সংগীত নিকেতনের পরিবেশনায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠান। শেরপুর বন্ধুসভার উপদেষ্টা মলয় মোহন বলের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়। শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছে প্রথম আলো।

সংবর্ধনা নিতে আজ সকাল থেকেই শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে। অনুষ্ঠানস্থলে নির্দিষ্ট বুথের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্রথমে তারা ক্রেস্ট ও উপহারসামগ্রী সংগ্রহ করে। বুথে শিক্ষার্থীদের সহযোগিতা করেন বন্ধুসভার সদস্যরা। এ সময় শিক্ষার্থীদের মুখে ছিল হাসির ঝিলিক। দীর্ঘ বিরতির পর স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ায় শিক্ষার্থীরা একে অপরকে জড়িয়ে ধরে উচ্ছ্বাস প্রকাশ করে। কেউ কেউ মুহূর্তটি ধরে রাখে সেলফিতে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রবেশের আগে উচ্ছ্বসিত শিক্ষার্থীদের সেলফি। আজ শুক্রবার সকাল ৯টার সময় শেরপুর জেলা শিল্পকলা একাডেমি চত্বরে

সারা দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে জিপিএ-৫ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসবটি পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএনআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। শেরপুরে উৎসবে অংশ নিতে অনলাইনে নিবন্ধন করে ৭৩১ শিক্ষার্থী।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেওয়ার জন্য উপস্থিত হয়েছেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবদুর রশীদ, বিশিষ্ট শিক্ষাবিদ সুধাময় দাস, বীর মুক্তিযোদ্ধা আ স ম নুরুল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, শেরপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ আ জ ম রেজাউল করিম, পুলিশ লাইনস একাডেমির অধ্যক্ষ আবুল কালাম আজাদ প্রমুখ।

দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, অনলাইনে সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস। আয়োজনের ফাঁকে ফাঁকে রয়েছে কৃতী শিক্ষার্থী, শেরপুর বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে গান, নাচ, কবিতা ও নাটক। এ ছাড়া বন্ধুসভার সদস্য ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে সাংস্কৃতিক পরিবেশনা।