Thank you for trying Sticky AMP!!

৫ সদস্যের তদন্ত কমিটির নেতৃত্বে আইন বিভাগের সভাপতি রেবা মণ্ডল

ইসলামী বিশ্ববিদ্যালয়

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে হলে ছাত্রী নির্যাতনের ঘটনা তদন্ত করতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে আইন বিভাগের সভাপতি রেবা মণ্ডলকে আহ্বায়ক করা হয়েছে। বুধবার সকালে উপাচার্যের নেতৃত্বে তাঁর বাংলো কার্যালয়ে জরুরি বৈঠক হয়। সেখানে উপাচার্য আবদুস সালাম এ কমিটি গঠনের নির্দেশ দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় থেকে বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, একাডেমিক শাখার সাব-রেজিস্ট্রার (শিক্ষা) আলীবদ্দীন খানকে কমিটির সদস্যসচিব করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন প্রভোস্ট কাউন্সিলের সভাপতি দেবাশীষ শর্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট ইয়াসমিন আরা সাথী ও সহকারী প্রক্টর মুর্শিদ আলম। তাঁদের নির্যাতনে শিকার ছাত্রী ও ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরীর পৃথক দুটি অভিযোগ তদন্ত করে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বেলা পৌনে দুইটার দিকে আইন বিভাগের সভাপতি ও তদন্ত কমিটির আহ্বায়ক রেবা মণ্ডল বলেন, ‘এইমাত্র চিঠি হাতে পেলাম। যত দ্রুত সম্ভব সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন দেওয়ার চেষ্টা করব। সত্য উদ্‌ঘাটনে সর্বোচ্চ সচেষ্ট থাকব। কমিটির বাকি সদস্যদের নিয়ে সভা করে দ্রুত কাজ শুরু করব। যদি সম্ভব না হয়, তবে আরও সময় চাওয়া হবে।’

Also Read: ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলে ছাত্রীকে সাড়ে ৪ ঘণ্টা নির্যাতন, নেতৃত্বে ছাত্রলীগ নেত্রী

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে গত রোববার রাতে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতন করার অভিযোগ করেছেন প্রথম বর্ষের এক ছাত্রী। ভুক্তভোগী ছাত্রীর ভাষ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তাঁর অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। নির্যাতনের সময় তাঁকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এ ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। ওই ছাত্রী গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর, হলের প্রাধ্যক্ষ ও ছাত্র উপদেষ্টার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। সানজিদা চৌধুরী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তবে অভিযোগের ব্যাপারে সানজিদা চৌধুরী বলেন, অভিযোগের কোনো সত্যতা নেই। ওই মেয়ে মিথ্যা বলছে। হয়তো এক কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। পরে তিনি এ বিষয়ে মঙ্গলবার সকালে উপাচার্যকে মৌখিকভাবে অভিযোগ দেন।

Also Read: ভুক্তভোগী ছাত্রীর বহিষ্কার দাবি নির্যাতনে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের