Thank you for trying Sticky AMP!!

চুয়াডাঙ্গার পাশাপাশি যশোরেও আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা

তাপমাত্রার ব্যাপক অবনমনে যশোরে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে

যশোরে মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে তাপমাত্রা আরও কমে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। আজ রোববার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পার্শ্ববর্তী জেলা চুয়াডাঙ্গায়ও। এই তাপমাত্রা এ বছরের মধ্যে দেশের যেকোনো স্থানের সর্বনিম্ন তাপমাত্রা।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, যশোর জেলার ওপর দিয়ে মাঝারি মানের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল শনিবার এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার এমন অবস্থা আরও কয়েক দিন থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

গত কয়েক দিন যশোর ও পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে, সঙ্গে রয়েছে উত্তরের হিমেল হাওয়া। এতে স্থবিরতা নেমে এসেছে জনজীবনে। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকেই।

Also Read: মাঝারি শৈত্যপ্রবাহের কবলে চুয়াডাঙ্গা, তাপমাত্রা দুই বছরের মধ্যে সর্বনিম্ন

এদিকে তীব্র ঠান্ডায় শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশু, নারী ও বৃদ্ধরা। যশোর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুস সামাদ প্রথম আলোকে বলেন, শীতজনিত রোগে শিশু ও বৃদ্ধরা বেশি আক্রান্ত হচ্ছেন। এই হাসপাতালে বর্তমানে ৪৮২ রোগী অবস্থান করছেন। এর মধ্যে শিশু ওয়ার্ডে ৩৯ ও ডায়রিয়া ওয়ার্ডে ১৩ রোগী ভর্তি আছে। বাকিরা অন্যান্য রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে এসেছেন।