Thank you for trying Sticky AMP!!

বরিশালে নৃত্যশিল্পীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ১

ধর্ষণের প্রতীকী ছবি

বরিশাল নগরে নৃত্যশিল্পীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় করা মামলার পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। গতকাল শুক্রবার দিবাগত ভোররাতে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম জসিম খান (৪০)। তিনি বরিশাল নগরের রুপাতলী এলাকার বাসিন্দা। আজ শনিবার দুপুরে র‌্যাব-৮–এর গণমাধ্যম শাখা এই তথ্য নিশ্চিত করে।
গত ২১ জানুয়ারি সন্ধ্যায় বরিশাল নগরের বিমানবন্দর থানার এক এলাকার ১৭ বছর বয়সী এক নৃত্যশিল্পীকে পূর্বপরিচয়ের সূত্র ধরে এক যুবক নগরের সাগরদী এলাকার ধান গবেষণা রোডে নিয়ে আসেন। সেখানে পূর্বপরিকল্পনা অনুযায়ী সে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়।

এ ঘটনায় ওই নৃত্যশিল্পীর মা বাদী হয়ে নগরের কোতোয়ালি মডেল থানায় পটুয়াখালী সদর থানার ছোট বিঘাই এলাকার আহসান সিকদারের ছেলে মো. মিরাজ হোসেন (২২) ও বরিশাল নগরের রুপাতলী এলাকার মৃত কাসেম খানের ছেলে মো. জসিম খানের (৪০) নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও একজনকে আসামি করে ধর্ষণের মামলা করেন।

কোতোয়ালি থানার পুলিশ মামলার এজাহারের উদ্ধৃতি দিয়ে জানায়, আসামি মিরাজ একজন নৃত্য সহকারী। তিনি ২১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই নৃত্যশিল্পীকে বরিশাল নগরের সাগরদী এলাকার ধান গবেষণা রোডের খান বাড়ির পাশে বাংলালিংক টাওয়ায়ের নিরাপত্তা প্রহরীর থাকার কক্ষের ভেতর জরুরি কথা বলার জন্য নিয়ে যান। পরে মিরাজ নৃত্যশিল্পীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন। এ সময় জসিমসহ অজ্ঞাতনামা আরও একজন ওই কক্ষে এসে মিরাজ ও নৃত্যশিল্পীর গোপন ভিডিও ও ছবি ধারণ করেন। এরপর তাঁরা বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়া ও অনলাইনে ছবি এবং ভিডিও প্রচার করার হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ওই নৃত্যশিল্পীকে ধর্ষণ করেন। এরপর তাঁরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

বাড়িতে ফিরে ওই নৃত্যশিল্পী বিষয়টি তার পরিবারকে জানালে, তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় নৃত্যশিল্পীর মা বরিশাল কোতোয়ালি থানায় ধর্ষণের মামলা করেন।
র‌্যাব জানায়, এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে র‌্যাব-৮ বরিশাল ক্যাম্প মামলার ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি কার্যক্রম পরিচালনা করে। তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি জসিম খানকে গ্রেপ্তার করা হয়।
বরিশাল র‌্যাব-৮–এর উপপরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গ্রেপ্তার জসিমকে আজ দুপুরে কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।